সম্মেলনকে ঘিরে চিতলমারী উপজেলা আওয়ামী লীগ সরব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুলাই ২০১৯, ২২:৩৬

বাগেরহাটের চিতলমারী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে দলীয় নেতা-কর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। আগামী সেপ্টেম্বর মাসে’র সম্মেলনকে সফল করতে এখানে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে বর্ধিত সভা শুরু হয়েছে। দলের নিবেদিত কর্মীদের যাতে সঠিক মূল্যায়ন করা হয়-সেদিকে দায়িত্বশীলদের সজাগ দৃষ্টি রাখার আহবান জানিয়েছেন সাধারণ নেতা-কর্মীরা।

আগামী দিনে কে হবেন দলের কান্ডারী? এটা নিয়ে চায়ের দোকানসহ বিভিন্ন আড্ডায় শুরু হয়েছে আলোচনা। দলের সম্ভাব্য প্রার্থীর পক্ষে তার সমর্থকরা প্রচার-জনমত সৃষ্টি করতে নড়েচড়ে বসেছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত এখানে সভাপতি পদে তিন জনের নাম আলোচনায় উঠে এসেছে। সাধারণ সম্পাদক কিংবা অন্যান্য পদের প্রার্থীরা নীরবে তাদের প্রচারণা চালাচ্ছেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। সভাপতি পদে যাদের নাম আলোচনায় উঠে এসেছে তারা হলেন, বর্তমান সভাপতি মোঃ বাবুল হোসেন খান, সহ-সভাপতি রফিকুল ইসলাম তাপস ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ রাশেদ শেখ পুকুল।   

দলীয় সূত্র জানায়, সর্বশেষ ২০১৫ সালের ০৯ ফেব্রুয়ারী চিতলমারী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এই সম্মেলনে রোকন উদ্দিন শেখ সভাপতি ও পীযূষ কান্তি রায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন। বাকি বিভিন্ন পদে ৩২ জন, কার্য-নির্বাহী সদস্য ৩৩ জন এবং উপদেষ্টা পরিষদ সদস্য ১৫ জনের নাম উল্লেখ করে জেলা কমিটির নিকট অনুমোদনের জন্য পাঠানো হয়।

২০১৬ সালের ১২ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রোকন উদ্দিন শেখ (৭১) মৃত্যুবরণ করেন। এরপর থেকে সভাপতির দায়িত্ব পালন করে আসছেন সহ-সভাপতি মোঃ বাবুল হোসেন খান।

এ ব্যাপারে সহ-সভাপতি রফিকুল ইসলাম তাপস ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ রাশেদ শেখ পুকুল জানান, তারা আগামী সম্মেলনে সভাপতি পদে লড়বেন। এজন্য তারা স্থানীয় নেতাকর্মিদের নিয়ে লবিং-গ্রুপিং চালাচ্ছেন।  

তবে চিতলমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল হোসেন খান ও সাধারণ সম্পাদক পীযূষ কান্তি রায় জানান, আগামী সেপ্টেম্বর মাসের সম্মেলনকে সফল করতে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে বর্ধিত সভা শুরু হয়েছে। প্রত্যেকটি কমিটি ঢেলে সাজানো হবে।

এবিএন/এস এস সাগর/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ