আজকের শিরোনাম :

তিতাসে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষ : আহত ২০

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুলাই ২০১৯, ১৮:৪৫

কুমিল্লার তিতাস উপজেলায় জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে এসময় উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে এবং উভয় পক্ষের ১৫টি বসত ঘর ভাংচুর ও লুট পাটের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটে আজ শুক্রবার বেলা আনুমানিক ১২টায় উপজেলার ঘোষকান্দি গ্রামে।

সরেজমিনে গিয়ে জানা যায় ওই  গ্রামের মৃত নুর মোহাম্মদ এর রেখে যাওয়া পুরান বাড়িটি গোমতী নদীর করাল গ্রাসে বিলিন হয়ে যায় অবশিষ্ট বাড়ির কিছু অংশ মাঠ পর্চার সময় ১নং খাস খতিয়ানে অন্তর্ভূক্ত হলে মৃত নুর মোহাম্মদের ওযারিশরা কোর্টে ৭ধারা মামলা করে।

এদিকে একই গ্রামের প্রতিপক্ষ হারুন,শাজাহান,মাহাবুব, হাশেম,নজরুল,ছালেজহর ও নুর আলমগং আজ শুক্রবার বেলা ১২টায় ভাড়াটি সন্ত্রাস এনে বাড়িটি খাস জমি হিসেবে দখলে নেয়ার চেষ্টা করে এবং বসত ঘর ভাংচুর ও লুটপাট শুরু করে এসময়  উভয় পক্ষ সংঘর্ষে জরিয়ে পরলে উভয় পক্ষের অত্তন্ত ২০জন আহত হয় এবং উভয় পক্ষের ১৫টি বসত ঘর ভাংচুর ও লুটপাট করা হয়। আহতরা হলো হোসেন হাজী,বিলকিস বেগম,মনির হোসেন,ফয়সাল ,হারুন,নুরে আলম,মজলিস,রেহেনা,রিয়াজুল, আলেহা,ছালেজহর,মনির ওশাজাহান।

আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে তিতাস স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রামিক চিকিৎসা দিয়ে আশংঙ্কা জনক অবস্থায় আহত হোসেন হাজী,বিলকিস বেগম,মনির হোসেন,ফয়সাল,হারুন,নুরে আলম,মজলিস,রিয়াজুল ও শাজাহানকে  কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

বাকীরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে যায় এবং ডালিম,আল আমিন,ফারুক, শহিদউল্লাহ,আক্তার,হারুন,ইব্রাহীম,ছালেজহর,শাজাহান, হালিম,মাহাবুব,হারুন ও নুর আলমের ঘরে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে।

এবিষয়ে শহিদউল্লাহ বলেন আমার পিতার রেখে যাওয়া বাড়িটি ভুল বসত ১নং খাস খতিয়ানে অন্তভূক্ত হলে আমরা ৭ধারা মামলা করি। প্রতিপক্ষ হারুন,শাজাহান ওমাহাবুবগং বাড়িটি দখলে নেয়ার চেষ্টা করে ব্যার্ত হয় এবং চলতি মাসের ১ তারিখে কোর্টে রাজিনামা দিয়ে আসে আর কোনদিন তারা এই যায়গায় যাবেনা মর্মে। তার পরও আজ তারা ভাড়াটি সন্ত্রাসী এনে আমাদের বাড়ি ঘরে হামলা চালায় এবং লুটপাট করে। অপর পক্ষের কোন পুরুষ বাড়িতে না থাকায় সিকু বেগম বলেন তারা আমাদের বাড়িতে এসে নুর আলম(৬০)কে মারধর করে এবং বাড়িতে লুটপাট করে।

তিতাস পুলিশ পরিদর্শক(তদন্ত) মঞ্জুর কাদের ভূইয়া বলেন মারামারির খবর পেয়ে ঘটনা স্থলে পুলিশ পাটিয়েছি বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। তারা লিখিত অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যাবস্থা নিব।


এবিএন/কবির হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ