কালীগঞ্জে বিজিবি কর্তৃক ফেনসিডিলসহ ২ মাদক পাচারকারী আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুলাই ২০১৯, ১২:৩৩

ভারত থেকে অবৈধপথে বাংলাদেশে আনার সময় ২১৩ বোতল ফেনসিডিলসহ দুমাদক পাচারকারীকে আটক করেছে বিজিবি। 

গত বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে সাতক্ষীরার দেবহাটা উপজেলার বসন্তপুর নামকস্থানে ইছামতী নদীর সীমান্তবর্তী শুন্যরেখায় স্পীড বোর্ড চালিয়ে তাদেরকে আটক করা হয়। 

গ্রেপ্তারকৃরা হলেন নাম রনি হোসেন। সাতক্ষীরার দেবহাটা উপজেলার বসন্তপুর গ্রামের রবিউল ইসলামের ছেলে রনি হোসেন ও একই উপজেলার নাংলা গ্রামের দিনার আলীর ছেলে আকবর আলী। 

দেবহাটা সদর বিওপির বিজিবি ক্যাম্প কমা-ার ইব্রাহীম মিঞা জানান একটি মাদক পাচারকারী চক্র ইছামতী নদী সাঁতার দিয়ে বিপুল পরিমাণ মাদক ভারত থেকে দেশে আনছে মর্মে তিনি গোপনে খবর পান। এরই ভিত্তিতে গত বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে তার নেতৃত্বে বিজিবি সদস্যরা স্পীড বোর্ড নিয়ে ইছামতী নদীতে অভিযান চালায়। 

এ সময় নদীর শূন্যরেখা এলাকা থেকে রনিকে আটক করা হয়। তার কাছে থাকা একটি প্লাস্টিকের বস্তা থেকে ২১৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। তার দেওয়া স্বীকারোক্তি মোতাবেক কুখ্যাত মাদক ব্যবসায়ী উপাজেলার নাংলা গ্রামের দিনার আলীর ছেলে আকবর আলীকে আটক করা হলেও শ্যামনগর উপজেলার চ-িপুর গ্রামের আমিরুল গাজীর ছেলে পলাশ গাজী পালিয়ে যায়। 

দেবহাটার বসন্তপুর গ্রামের শাহজাহান গাজী, রহমত আলী, আশরাফ হোসেনসহ কয়েকজন জানান তাদের গ্রামের ইউপি সদস্য বিজিবি সদস্য জব্বার হোসেন হত্যা মামলার আসামি আরমান হোসেন, আলিমুজ্জামান লিন্টু, রণি, আকবর হোসেনসহ একটি মাদক পাচারকারী চক্র দীর্ঘদিন ধরে ভারত থেকে ফেনসিডিল, চোলাই মদ, গাঁজা ও ইয়াবাসহ মাদকদ্রব্য নিয়ে এসে ঢাকাসহ দেশের বিভিন্ন শহরে পাচার করে আসছে। এদের প্রত্যেকের  বিরুদ্ধে কমপক্ষে এক ডজন করে মাদক মামলা রয়েছে। তাদের ভয়ে এলাকার কেউ মুখ খুলতে সাহস পায় না। তারা প্রশাসনকে ব্যবহার করে সাংবাদিকদের বিরুদ্ধেও মামলা করতে সিদ্ধহস্ত। 

২০১৮ সালে আলিমুজ্জামান লিণ্টু এক অসহায় ব্যক্তির জমি জবর দখল করে রাখতে নিজের ঘরে নিজেই আগুন দিয়ে কয়েকজনের নামে থানায় একটি মিথ্যা মামলা করে। 

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার সাহা জানান এ ঘটনায় দেবহাটা সদর বিজিবি ক্যাম্পের কোম্পানী কমা-ার ইব্রাহীম মিঞা বাদী হয়ে আটককৃত রনি ও আকবর হোসেন ও পলাতক পলাশের নাম উল্লেখ করে গতকাল বৃহস্পতিবার থানায় মাদক আইনে একটি মামলা দায়ের করেছেন। 

এবিএন/মো. রফিকুল ইসলাম/গালিব/জসিম 
 

এই বিভাগের আরো সংবাদ