ভারত-বাংলাদেশ মৈত্রী এ্যাওয়ার্ড পেলেন প্রধান শিক্ষিকা আভা মুখার্জী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জুলাই ২০১৯, ২১:৩৬

ভারতের কোলকাতার খ্যাতিমান সংস্কৃতি বিষয়ক পত্রিকা ‘সৃজন বার্তা’র উদ্যোগে ভারত-বাংলাদেশ মৈত্রী এ্যাওয়ার্ড পেলেন আগৈলঝাড়ার অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষিকা, সাবেক স্কাউটস লিডার, আওয়ামী লীগ নেত্রী আভা মুখার্জী।  ’৭১ সালের স্বাধীনতা যুদ্ধকালীন সময় থেকে ভারতের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উদাহরণের বন্ধন হিসেবে সংস্কৃতি বিষয়ক পত্রিকা ‘সৃজন বার্তার’ উদ্যোগে পশ্চিমবঙ্গবাসীর পক্ষ থেকে  ২০০৪ সাল থেকে চালু হয় ভারত-বাংলাদেশ মৈত্রী এ্যাওয়ার্ড।

কোলকাতার সংস্কৃতি বিষয়ক পত্রিকা ‘সৃজন বার্তা’র সম্পাদক দেবাশীষ ভট্টাচার্য, আহ্বায়ক শ্যামা ভট্টাচার্য এবং বাংলাদেশের কো-অর্ডিনেটর মাঈনুদ্দিন আহম্মেদের আমন্ত্রণে গত ১২ জুলাই কোলকাতার বেহালা শরৎ সদনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  অনুষ্ঠান শেষে প্রধান অতিথি হিসেবে বিচারপতি অশোক গাঙ্গুলী শিক্ষা ও সমাজসেবায় অবদানের জন্য মৈত্রী এ্যাওয়ার্ড ও সম্মাণনাপত্র তুলে দেন আগৈলঝাড়ার অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষিকা চিরকুমারী আভা মুখার্জীর হাতে।

ওই অনুষ্ঠানে বাংলাদেশের আট জনকে এই সম্মাননা এ্যাওয়ার্ড প্রদান করা হয়। এরমধ্যে পাঁচ জন মুক্তিযোদ্ধা, একজন সাংবাদিক, একজন সাহিত্যিক এবং শিক্ষায় অবসরপ্রাপ্ত শিক্ষিকা আভা রানী মুখার্জী।  অবসর জীবনেও ষাটোর্ধ চিরকুমারী আভা রানী মুখার্জী বিভিন্ন সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে নিরলস কাজ করে যাচ্ছেন।

এবিএন/অপূর্ব লাল সরকার/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ