আজকের শিরোনাম :

তিতাসে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ এর শুভ উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জুলাই ২০১৯, ১৬:১৬

‘মাছ চাষে গড়বো দেশ বঙ্গব›দ্ধুর বাংলাদেশ’ শ্লোগানে এবং মৎস্য সেক্টরের সমৃদ্ধি,সুনীল অর্থনীতির অগ্রগতি এই প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালি করে পোনা মাছ অবমুক্তকরণের মাধ্যমে কুমিল্লার তিতাস উপজেলায় আনুষ্ঠানিকভাবে জাতীয় মৎস্য সপÍাহ ২০১৯খ্রীঃ শুভ উদ্বোধন করেন স্থানীয় এমপি সেলিমা আহমাদ মেরী।

উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা-২ তিতাস-হোমনা আসনের এমপি সেলিমা আহমাদ মেরী। এর আগে প্রধান অতিথি উপজেলা পরিষদের পুকুরে পোনা মাছ অবমুক্ত করেন এবং বর্ণাঢ্য র‌্যালিতে অংশ গ্রহন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মো. সাজেদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা সুলতানা রাজিয়া।

 বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তি যোদ্ধা মো. শওকত আলী,সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মহসিন ভূইয়া, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নজরুল ইসলাম,কৃষি কর্মকর্তা মো. কামরুল হাসান মিতু,প্রাণিসম্পাদক কর্মকর্তা ডাঃ আব্দুল মান্নান মিঞা। সহকারী মৎস্য কর্মকর্তা আশ্রাফুল ইসলাম ভূইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে মৎস্য চাষী,মৎস্যজীবীসহ রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন বায়ু দুষন, নদ নদী জবর দখল হচ্ছে তারপরও বিপন্নপ্রায় মাছের প্রজাতির সংরক্ষণ,অবাধ প্রজনন ও বংশবৃদ্ধির মাধ্যমে সার্বিক মাছের উৎপাদন বৃদ্ধি হয়েছে এবং মৎস্য খাত ব্যাপক সফলতা অর্জন সম্ভব হয়েছে। মাছ ও মাছের খাবার শুদ্ধ করতে না পারলে মৎস্য উৎপাদন খাতের রেকড পরিমান সফলতা ধরে রাখা সম্ভব না। তাই আমাদের সকলের কর্তব্য এবং দায়িত্ত্ব নদ নদী,খাল বিল ও জলাশয় রক্ষা করা।


এবিএন/কবির হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ