আজকের শিরোনাম :

দিনাজপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মৎস্য সপ্তাহের উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জুলাই ২০১৯, ১৫:২৫

“মৎস্য চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্য নিয়ে দিনাজপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মৎস্য সপ্তাহ-২০১৯ এর উদ্বোধন করা হয়েছে। 

আজ ১৮ জুলাই বৃহস্পতিবার দিনাজপুর শিশু একাডেমী মিলনায়তনে দিনাজপুর মৎস্য অধিদপ্তরের আয়োজনে “মৎস্য চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” প্রতিপাদ্য “মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি” এই শ্লোগান নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. জয়নুল আবেদীন বলেছেন আমাদের দেশে মাছের যে প্রাচুর্যতা এবং বহুমুখীতা রয়েছে তার যথাযথ ব্যবহার নিশ্চিত করতে পারলে প্রাণিজ আমিষের অভাব দূর করা সম্ভব। মৎস্য ব্যাপক উৎপাদনের মাধ্যমে কর্মসংস্থান এবং আয়ের সুযোগ সৃষ্টি হতে পারে। 

বর্তমান সরকার মৎস্য সেক্টরের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বর্তমান সরকার যেসব প্রকল্প হাতে নিয়েছে সেগুলি বাস্তববায়িত হলেই এ সেক্টরে ব্যাপক উন্নয়ন সধিত হবে। 

জেলা মৎস্য কর্মকর্তা ড. এসএম রেজাউল করিম এর সভাপতিত্বে মৎস্য সপ্তাহ-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার, জেলা কৃষি সম্প্রসরণ কর্মকর্তা মো. তৌহিদুল ইকবাল ও জেলা অতিরিক্ত প্রাণিসম্পদ কর্মকর্তা আশিকা আকবর তৃষা। 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মৎস্য চাষী মো. আশরাফুল আলম, উদ্যোক্তা মাসুদ রানা, মৎস্যজীবী কুমদ চন্দ্র রায়, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক তৌহিদুল ইসলাম প্রমূখ। 

আলোচনার সভা শেষে মৎস্য উৎপাদনে সফল মৎস্য চাষী সদর উপজেলার উথরাইল ইউনিয়নের সাদিপুর গ্রামের মো. আক্তার হোসেন ও অন্যান্যদের সম্মানা ক্রেস্ট প্রদান করেন অতিথিবৃন্দ। 

এরপর পুলিশ লাইন্স পুকুরে মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে পোনা মাছ অবমুক্ত করেন পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম সহ অতিথিবৃন্দ।

এর পূর্বে জেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে মৎস্য সপ্তাহ-২০১৯ উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসন কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এবিএন/মো. আফজাল হোসেন/গালিব/জসিম
 


 

এই বিভাগের আরো সংবাদ