আজকের শিরোনাম :

স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা, দুই আসামির যাবজ্জীবন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০১৯, ১০:২৮

বরিশালে মুক্তা আক্তার (১১) নামে এক স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা করার অপরাধে দুই আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে তাদের দুইজনকে এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের দণ্ডাদেশ দেওয়া হয়। রোববার (১৪ জুলাই) দুপুরে এই রায় ঘোষণা করেন বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের জজ আবু শামীম আদাজ।

সাজাপ্রাপ্তরা হচ্ছেন- বরিশাল মেট্রোপলিটন বিমানবন্দর থানাধানী আরজিকালিকাপুর গ্রামের বাসিন্দা কালাম মীরার ছেলে মো. রুবেল এবং একই গ্রামের সেন্টু খানের মনির খান। রায় ঘোষণাকালে মনির আদালতে থাকলেও অপর আসামি রুবেল পলাতক রয়েছেন।

বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বেঞ্চ সহকারি সহকারি কাওসার হোসেন টিটু জানান- ২০১২ সালের ২৮ জুলাই সন্ধ্যার দিকে আরজিকালিকাপুর এলাকার খলিলুর রহমান ঘরামীর ১১ বছরের মেয়ে ও আরজিকালিকাপুর মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী মুক্তা বাড়ির পাশে বান্ধবী সুমির বাসায় টেলিভিশন দেখতে যায়। এরপর সে আর ফিরে আসেনি। পরের দিন ২৯ জুলাই সকালে মুক্তার মা রুশিয়া বেগম তাদের লাকড়ি রাখার ঘরে আড়ার সঙ্গে ঝুলন্ত অবস্থায় মেয়ের লাশ দেখতে পেয়ে থানায় খবর দেন। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতাল মর্গে পাঠায়।

সেই সাথে এই ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়। কিন্তু পরবর্তীতে ময়নাতদন্তের প্রতিবেদনে পুলিশ ধর্ষণ ও শ্বাসরোধ করে হত্যার প্রমাণ পায়। এ ঘটনায় ২০১২ সালের ৬ নভেম্বর বরিশাল বিমানবন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) সিদ্দিকুর রহমান বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করেন।

সেই মামলার তদন্ত করেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক আল মামুন উল ইসলাম। পরে ২০১৪ সালের ২৪ সেপ্টেম্বর দণ্ডপ্রাপ্ত রুবেল ও মনিরকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তিনি।

আদালত ২৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ