আজকের শিরোনাম :

বগুড়ায় কৃষক হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০১৯, ০১:১৬

এলাকা ছেড়ে অন্যত্র পালানোর সময় পুলিশের হাতে গ্রেফতার হয়েছে বগুড়ার শাজাহানপুরে আলোচিত জাব্বারুল হত্যাকান্ডের প্রধান আসামী আব্দুল আজিজ (২৮)। শনিবার (১৩ জুলাই) বিকাল ৪টায় সারিয়াকান্দি উপজেলার কালিতলা ঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার দেয়া স্বীকারোক্তি মোতাবেক রোববার সকালে বড়চান্দাই গ্রামে আব্দুল আজিজের নিজ বাড়ির গোয়াল ঘর থেকে হত্যাকান্ডে ব্যবহৃত হাসুয়া উদ্ধার করেছে থানা পুলিশ।

আসামী আব্দুল আজিজকে গ্রেফতারের মধ্য দিয়ে এ মামলার এজাহার নামীয় সকল আসামী গ্রেফতার হলো। সেই সাথে প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রধান আসামী আব্দুল আজিজ কুপিয়ে জাব্বারুলকে হত্যার কথা পুলিশের কাছে স্বীকার করেছে। অপরদিকে মামলার দ্বিতীয় আসামী প্রবাসী ফারুকের স্ত্রী স্মৃতি খাতুন ও আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।

প্রধান আসামী আব্দুল আজিজ পুলিশের কাছে জানিয়েছে, স্মৃতি খাতুনের স্বামী মালয়েশীয়া প্রবাসী ফারুক হোসেন ২-১ বছরের মধ্যেই দেশে ফিরবেন। এমতাবস্থায় পরকীয়ার বিষয়টি জাব্বারুল জেনে ফেলায় স্মৃতি খাতুনের সংসার ভেঙ্গে যাওয়ার আশংকা দেখা দেয়। অবশেষে পরকীয়ার বিষয়টি গোপন রাখতেই পথের কাঁটা জাব্বারুলকে হত্যার পরিকল্পনা করে স্মৃতি খাতুন ও আব্দুল আজিজ। পরিকল্পনা মোতাবেক স্মৃতি খাতুন একটি হাসুয়া সংগ্রহ করে নিজ ঘরে রেখে দেয়। ওই হাসুয়া নিয়ে গত বৃহস্পতিবার রাতে আব্দুল আজিজ স্মৃতি খাতুনের ঘরের পেছনে ঝোপের মধ্যে ওঁৎ পেতে থাকে। অপরদিকে জরুরী গোপন কথা আছে এমন কথা বলে মোবাইল ফোনে জাব্বারুলকে নিজ বাড়ির পেছনে আসতে বলে স্মৃতি খাতুন। রাত সাড়ে ৯টার দিকে জাব্বারুল সেখানে আসা মাত্রই আব্দুল আজিজ তাকে হাসুয়া দ্বারা উপর্যুপরি কুপিয়ে গুরুতর আহত করে ফেলে রেখে পালিয়ে যায়।

শাজাহানপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদ জানিয়েছেন, জাব্বারুল হত্যা মামলার প্রধান আসামী আব্দুল আজিজ গা ঢাকা দিতে এলাকা ছেড়ে অন্যত্র পালিয়ে যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে তাকে শনিবার বিকেলে সারিয়াকান্দির কালিতলা ঘাট এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। ফলে মামলা এজাহার নামীয় দুইজন আসামীই গ্রেফতার হলো। এছাড়া হত্যাকান্ডে ব্যবহৃত হাসুয়া এবং ক্লু উদ্ধার হয়েছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ