আজকের শিরোনাম :

চকরিয়ায় পাহাড় ধসে স্বামী-স্ত্রী নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০১৯, ১৫:০৬

কক্সবাজারের চকরিয়ায় পাহাড় ধসে স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। 

গতকাল শনিবার দিবাগত রাত ২টার দিকে চকরিয়া উপজেলার বমুবিলছড়ি ইউনিয়নের বমুরকুল এলাকায় এ ঘটনায় ঘটেছে।
 
নিহতরা হলেন ওই এলাকার মোহাম্মদ ছাদেক ও তার স্ত্রী ওয়ালিদা বেগম। ছাদেক পেশায় একজন দিনমজুর। তারা কয়েক বছর আগে পার্শ্ববর্তী উপজেলা আলীকদম থেকে এসে বমুবিলছড়ির পাহাড়ে বসত করা শুরু করে।

বমুবিলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব বলেন গত কয়েকদিন ধরে টানা বৃষ্টি হচ্ছে। গত রাতেও প্রচুর বৃষ্টি হয়েছে। এতে পাহাড়ের মাটি নরম হয়ে যায়। শনিবার রাত ২টার দিকে তাদের ঘরের সাথে লাগোয়া একটি পাহাড় বসতঘরের উপর পড়ে। এতে ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রী মারা যায়। এ সময় ওই ঘরে স্বামী-স্ত্রী কেউ ছিলোনা।

নিহতের প্রতিবেশী আজিজুল হামিদ বলেন পাহাড় ধসের শব্দ শুনে ঘর থেকে বের হয়ে দেখি ছাদেওে ঘরের উপর পাহাড় ধসে পড়েছে। পরে স্থানীয় লোকজনের সহায়তায় তাদের মরদেহ উদ্ধার করি। 

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন স্থানীয় লোকজনের সহায়তায় রাতেই তাদের লাশ উদ্ধার করা হয়েছে। পাহাড়ি ঢলের কারণে এক ধরনের বিচ্ছিন্ন ওই ইউনিয়নটি। 

তিনি আরো বলেন বৃষ্টি শুরু হওয়ার আগে থেকে পাহাড়ি এলাকায় বসবাসরতদের সরে আসতে একাধিকবার অনুরোধ করা হয়েছিলো। কিন্তু ওই প্রশাসনের কথা শুনেনি। পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের সরিয়ে আনার কাজ চলছে। 

এবিএন/মুকুল কান্তি দাশ/গালিব/জসিম

     
 

এই বিভাগের আরো সংবাদ