ডোমারে মানববন্ধন থেকে আমরন অনশন কর্মসূচীর ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ জুলাই ২০১৯, ১৮:৩২

নীলফামারীর ডোমারে দশচাকার ট্রাক ডোমার রুট দিয়ে চলাচল বন্ধ, ভঙ্গুর রাস্তা সংস্কার ও নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবীতে অবরোধ ও মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে দশটায় ডোমার রেলঘুমন্টি মোড়ে প্রতিবাদী ডোমারবাসীর ব্যানারে এই কর্মসুচী পালন করা হয়।

ডোমার প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ আসাদুজ্জামান চয়নের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে ডাঃ ওমর ফারুক, আব্দুল জব্বার, নুরুজ্জামান বাবলা, আপেল, মাসুদ, রানা, দিপ্ত টেলিভিশনের জেলা প্রতিনিধি ইয়াছিন মোহাম্মদ সিথুন, যুগান্তর ডোমার উপজেলা প্রতিনিধি আবু ফাত্তাহ কামাল পাখি, শিক্ষক আনিছুর রহমান, সমাজ সেবক আইয়ুব আলী প্রমুখ বক্তব্য দেন।  বৃষ্টি উপেক্ষা করে শত শত মানুষ রাস্তার দুধারে দাড়িয়ে মানববন্ধনে অংশ নিয়ে কর্মসুচীর প্রতি একাত্মতা ঘোষনা করে বিভিন্ন শ্লোগান দেন।

মানববন্ধনে হৃদয়ে ডোমার, সাংবাদিক,সুশীল সমাজের প্রতিনিধি ও বিপুল সংখ্যক ব্যবসায়ী ও শ্রমিক অংশ নিয়ে রাস্তা সংস্কার ও নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবীতে শ্লোগানে শ্লোগানে প্রকম্পিত করে তুলেন রাজপথ।  মানববন্ধন শেষে আধা ঘন্টাবাপি অবরোধ কর্মসুচীও পালন করা হয়।  

সভাপতির বক্তব্যে আসাদুজ্জামান চয়ন বলেন, আগামী ১৫ দিনের মধ্যে প্রশাসনকে কাগজ দেখাতে হবে এই রুট দিয়ে দশ চাকার ট্রাক চলাচলের পারমিট রয়েছে। কাগজ দেখাতে ব্যার্থ হলে এই রুট দিয়ে দশচাকার ট্রাক চলাচল বন্ধ করে দেওয়া হবে। তাছাড়া আগামী ১৫ দিনের মধ্যে ডোমারের প্রধান সড়কের কাজ শুরু না হলে ডোমার মুক্তিযোদ্ধার সামনে উন্মুক্ত মঞ্চ তৈরি করে সেখানে আমরন অনশন কর্মসুচী পালন করার ঘোষনা দেওয়া হয়।

বক্তারা ডোমার বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলীর অপসারন দাবী করে জানান, আগামী ১৫ দিনের মধ্যে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের ব্যবস্থা করতে না পারলে যেখানেই নির্বাহী প্রকৌশলীকে দেখা যাবে তাকে সেখানেই অবরুদ্ধ করে রাখা হবে।  প্রসঙ্গত ডোমারের প্রধান সড়কটি বিপদজনক আকার ধারন করে চলাচলের অযোগ্য হয়ে পরেছে। সড়কের বেশিরভাগ জায়গায় কোমড়সমান গর্ত সৃষ্টি হওয়ায় প্রতিদিনেই ঘটছে বড় ধরনের দুর্ঘটনা। আর রাস্তার বেহাল দশার কারনে ক্ষোভে ফুটছে ডোমারের সাধারন মানুষ।

এবিএন/আব্দুল্লাহ আল মামুন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ