আজকের শিরোনাম :

পীরগঞ্জে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে শিক্ষক বরখাস্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জুলাই ২০১৯, ১৬:৪১

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে গোদাগাড়ী উচ্চ বিদ্যালয়ের এক স্কুল ছাত্রীর শ্লীলতাহানি করায় কালাচাঁন রায়নামের এক শিক্ষককে বরখাস্ত করেছে স্কুল পরিচালনা কমিটি। 

গতকাল বুধবার দুপুরে স্কুল ম্যানেজিং কমিটির সভায় তাকে বরখাস্ত করা হয়। বিদ্যালয় সূত্রে জানা যায় সম্প্রতি কালাচাঁন রায় স্কুলের পার্শ্বে গোদাগাড়ি বাজারে কোচিং করাতেন। ঐ দিন স্কুলের দশম শ্রেণীর এক ছাত্রীকে একা পেয়ে শ্লীলতাহানির চেষ্টা করে। পরে অন্য ছাত্ররা এসে দরজা বন্ধ দেখে সন্দেহ করে। এক পর্যায়ে কয়েকজন ছাত্র ঘটনাটি  ভিডিও করে। কিন্তু ঐ ছাত্রী লজ্জায় বিষয়টি কাউকে জানায় নি। 

গত মঙ্গলবার ঐ শিক্ষক শ্রেণীকক্ষে ছাত্রী ও ছাত্রী দের সাথে অশালীন আচরণ ও অশ্লীল ভাষায় গালিগালি করলে বিষয়টি জানাজানি হয়। পরে নবম এবং দশম শ্রেণীর ১০ জন ছাত্রীরা এসব আচরণের বিরুদ্ধে প্রধান শিক্ষক বরাবরে লিখিত অভিযোগ করেন। 

ঘটনাটি জানাজানি হলে বিক্ষুদ্ধ অভিভাবকরা স্কুলের সামনে বিক্ষোভ করে। এ অবস্থায় স্কুল পরিচালনা কমিটি দ্রুত মিটিং ডেকে তাকে সাময়িকভাবে বহিস্কার করেন।

এ ব্যাপারে শিক্ষক কালাচাঁন রায় তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করে বলেন ছাত্রীদের শাসন করতে গিয়ে ভুল বুঝাবুঝি হয়েছে। ঘটনার সত্যতা স্বীকার করে প্রধান শিক্ষক তৈয়ব আলী বলেন এ ধরনের আচরণের কারণে ঐ শিক্ষক এর আগেও মুচলেখা দিয়েছেন।  

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মুসা সরকার জানান ছাত্রীর শ্লীলতাহানির কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। তবে নবম এবং দশম শ্রেণীর ছাত্রীরা ঐ শিক্ষকের এ ধরনের আচরণের বিরুদ্ধে প্রধান শিক্ষক বরাবরে লিখিত অভিযোগ দিলে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভায় তাকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়। 

এবিএন/বিষ্ণুপদ রায়/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ