আজকের শিরোনাম :

সুন্দরগঞ্জে রাস্তা নির্মাণের কাজ শেষ হতে না হতেই ধসে পড়ার অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জুলাই ২০১৯, ১৬:১৭

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় নিম্নমানের সামগ্রী ব্যবহার করে রাস্তা নির্মাণের কাজ শেষ হতে না হতেই ধসে পড়ার অভিযোগ উঠেছে।

জানা গেছে ২০১৮-১৯ অর্থ বছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় গ্রামীণ মাটির রাস্তাসমুহ টেকসই করণের লক্ষ্যে হেরিং বোন বন্ড (এইচবিবি) রাস্তা নির্মাণ প্রকল্প সরকার হাতে নেয়। 

এ প্রকল্পের আওতায় উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের ফলগাছা মৌজার মনিরাম আমিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিকট হতে ফলগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত (১২৫০ মিটার) রাস্তা নির্মাণের জন্য- ৫১ লাখ ২৫ হাজার ৩শ ৬০ টাকা বরাদ্দ মেলে। উপজেলা ত্রাণ অফিস থেকে রাস্তাটি নির্মাণের জন্য টেন্ডার আহবান করা হলে সর্বোচ্চ দরদাতা হিসেবে মেস্ার্স রিফা এন্টার প্রাইজ প্রো. আব্দুর রশিদ সরকার কার্যাদেশ পায়। 

রাস্তাটি নির্মাণকালে তদারকি অফিসারের উদাসীনতা ও সঠিকভাবে তদারকি না থাকায় ঠিকাদারি প্রতিষ্ঠান নি¤œমানের ইট, বালু ব্যবহার করে নামে মাত্র রাস্তাটির নির্মাণ কাজ সমাপ্তি দেখা হলেও নির্মাণ শেষ হতে না হতেই দু-ধারের ইট ধসে পরছে বলে এলাকাবাসী অভিযোগ তুলেছেন। 

এ নিয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রো. আব্দুর রশিদের সাথে কথা হলে তিনি জানান আমার লাইসেন্সটি অন্য একজন ব্যবহার করে কাজ নিয়েছিল। তাই আমি ওই কাজের কোন বিল-ভাউচারে স্বাক্ষর করিনি। 

এ ব্যাপারে আমার করণীয় কিছু নেই। এ নিয়ে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও তদারকি অফিসার নুরুন্নবী সরকারের সাথে মুঠোফোনে কথা বলার চেষ্টা করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। 

সংশ্লিষ্ঠ সুত্রে জানা গেছে উক্ত রাস্তা নির্মাণের বরাদ্দকৃত সমুদয় অর্থ গত ৩০/জুন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উত্তোলন করেছেন বলে ঠিকাদার জানিয়েছেন।

এবিএন/শাহ মো. রেদওয়ান/গালিব/জসিম  
 

এই বিভাগের আরো সংবাদ