ভোলায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জুলাই ২০১৯, ১৫:৩০

‘জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলায় র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে অজ বৃহস্পতিবার সকালে ভোলা  জেলা প্রশাসক এর কার্যলয়ের সামনে থেকে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে বর্ণাঢ্য একটি  র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে  একই স্থানে  গিয়ে শেষ হয়। 

র‌্যালিতে পরিবার পরিকল্পনা বিভাগীয়, স্বাস্থ্য বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ের সহকারী কর্মকর্তা কর্মচারীও বেসরকারি সংস্থার কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। পরে জেলা প্রশাসক কার্যলয়ের সামনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক  মাহামুদুল হক আযাদ এর সভাপতিত্বে আলোচনা সভার প্রধান  অতিথি ছিলেন ভোলা জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক। 

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিভিল সার্জেন ডা. রথীন্দ্রনাথ মজুমদার, স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. মাহাবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা মো. মোজাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সেলিম রেজা, অতিরিক্ত পুলিশ সুপার রাসেলুর রহমান, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাধব চন্দ্র দাস প্রমূখ।  

আলোচনা শেষে জেলা পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে বিশেষ অবদান রাখায় বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। 

এ সময় বক্তারা বলেন দেশের উন্নয়নের জন্য জনগণের ক্ষমতায়ন জরুরি। সরকার দেশব্যাপী কমিউনিটি ক্লিনিক, ইউপি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মাধ্যমে শিশু, কিশোরী ও নারীদের সেবা ও সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে।

এবিএন/আদিল হোসেন তপু/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ