আজকের শিরোনাম :

বেগমগঞ্জে রাস্তার বেহাল দশায় দুর্ভোগে শিক্ষার্থী ও পথচারীরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ জুলাই ২০১৯, ১৪:০৯

নোয়াখালী বেগমগঞ্জের চৌমুহনী সরকারি ছালেহ আহাম্মদ কলেজের একমাত্র সড়কটি চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। দীর্ঘদিন থেকে কোন সংস্কার করা হয় না। এ পথে নিয়মিত হাজারের ও অধিক শিক্ষার্থীসহ সাধারণ যাত্রীরা যাতায়াত করে।শিক্ষার্থীসহ পথচারীরা প্রতিনিয়ত চলাচলে বিড়ম্বনায় পড়লেও সড়ক পরিবহন কতৃপক্ষেল এ বিষয়ে কোন নজর দারী নাই বলে সংশ্লিষ্টদের অভিযোগ।

দীর্ঘদিন থেকে এ রাস্তাটি সংস্কার ও মেরামত না করায় বিভিন্ন জায়গায় গর্ত তৈরী হয়ে প্যাঁক কাদায় রাস্তা চলাচলে আগত শিক্ষার্থী ও সাধারণ মানুষকে নানাভাবে ভোগান্তিতে পড়তে হয়। একদিকে নিয়মিত শিক্ষার্থীরা যেমন বিড়ম্বনায় পড়ছে তেমনি উচ্চ শিক্ষার কেন্দ্র থাকায় এখানে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা দুর্ঘটনার শিকার হচ্ছে নিয়মিত।

জেলার চাটখিল উপজেলা থেকে আসা সায়মা ইসলাম নামে এক পরিক্ষার্থী জানায় চাটখিল থেকে ভালো ভাবে আসলেও কলেজ রোডে রিকশা নিয়ে যাওয়ার পথে রাস্তা খারাপ হওয়ায় হঠাৎ রিকশা উল্টো যায়, এতে তার পুরো শরীর কাদায় ভরে যায়। পরীক্ষা দিতে কষ্ট হয় । কোন ভাবে পরিক্ষা দিলেও নিজের মধ্যে একটা বিব্রতবোধ কাজ করে।

আরেক শিক্ষার্থী জানায় এমনিতেউ রাস্তা খারাপ। তদুপুরী এ রাস্তার পাশে রাখি মালের বড় বড় ব্যবসা চলে বিধায় সার্বক্ষনিক ট্রাকের ক্যাম লেগে থাকে। হেটে যাওয়া যায়না কাদার কারনে। রিক্সায় যাওয়া যায় না জ্যামের কারণে। এখানে যেমন রাস্তা খারাপ এর পাশাপাশি অনিয়মিত মালামাল লোড আনলোড এর ফলে যে ভাবে জ্যাম লেগে থাকে তাতে মাঝে মাঝে ক্লাস ও প্রাইভেট মিস করতে হয়।

স্থানীয় এক বাসিন্দা জানান আমরা সাধারণ মানুষ কষ্ট পেলে ও ছোট ছোট শিক্ষার্থীদের যে কষ্ট হয় তাতে নিজেদের কাছে ও খারাপ লাগে।

এ দিকে চৌমুহনী সরকারি কলেজ অধ্যক্ষ এ এইচ এম ফারুক জানান এ বিষয় কৃর্তপক্ষের সাথে কথা বললে তারা ঈদের পরে কাজ শুরু করবে বলে আশ্বাস দিয়েছেন।

এ বিষয়ে সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী বিনয় পাল আজ সোমবার সকালে মোবাইল ফোনে জানালেন কলেজ রোডটি চৌমুহনী থেকে ছাতারপাইয়া পর্যন্ত মোট ১১ কিলোমিটারে ৩৩ কোটি টাকার কাজ ছাইতারপাইয়া অংশে চলমান রয়েছে। চৌমুহনী হতে কলেজ রোড পর্যন্ত ৫শ মিটার কাজ আরসিসি ডালাই কাজ দ্রুততম সময়ের মধ্যে শুরু করা হবে। 

এবিএন/গোলাম মহিউদ্দিন নসু/গালিব/জসিম


 

এই বিভাগের আরো সংবাদ