আজকের শিরোনাম :

তাড়াইলে কমিউনিটি পুলিশিং সভা ও ওপেন হাউজ ডে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০১৯, ২০:১২

‘পুলিশেই জনতা, জনতাই পুলিশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের তাড়াইল থানার আয়োজনে বিভিন্ন শ্রেনীর জনসাধারণের সাথে কমিউনিটি পুলিশিং বিষয়ে মতবিনিময় সভা ও ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, আজ শনিবার বিকেল ৪ টার দিকে তাড়াইল উপজেলা পরিষদ চত্বর বালুর মাঠে তাড়াইল থানার অফিসার ইনচার্জ মো.মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কমিউনিটি পুলিশিং বিষয়ে মতবিনিময় সভা ও ওপেন হাউজ ডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার কিশোরগঞ্জ সদর অনির্বাণ চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.জহিরুল ইসলাম শাহীন, উপজেলা নির্বাহী অফিসার মো.তারেক মাহমুদ, কমিউনিটি পুলিশিং তাড়াইল উপজেলার শাখার সভাপতি আলহাজ্ব একে এস জামান সম্রাট।
ইয়াবা, জুয়া, মদ,গাঁজা ও ইভটিজিং 'র বিরুদ্ধে বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন, তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ফারুক উদ্দিন আহম্মেদ, তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আব্দুর রহমান,তাড়াইল মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আলহাজ্ব আব্দুল হাই,  তাড়াইল প্রেসক্লাব সভাপতি ও কমিউনিটি পুলিশিং তাড়াইল উপজেলা শাখার সাধারন সম্পাদক দেওয়ান ফারুক দাদ খান, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ- সভাপতি ও তাড়াইল -সাচাইল সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.কামরুজ্জামান মহাজন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো.গিয়াস উদ্দিন লাকী, করিমগঞ্জ উপজেলা শাখার পুলিশং কমিটির সাধারন সম্পাদক মো.শারজাহান ভূইয়া,দিগদাইড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাপ হোসেন ভূইয়া,উপজেলা শ্রমিক লীগের সভাপতি মো.আব্দুস সালাম, তাড়াইল থানা জামে মসজিদের ইমাম ও খতিব  হাফেজ মাও.মুজাহিদুল ইসলাম, তাড়াইল উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রবীন্দ্র সরকার,  তাড়াইল সদর বাজার সমিতির সাধারন সম্পাদক রুনু দত্ত প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার কিশোরগঞ্জ সদর অনির্বাণ চৌধুরী বলেন, মাদক বিক্রেতা ও জঙ্গিবাদের প্রতিকার, বাংলাদেশে পুলিশের অঙ্গীকার, পুলিশ জনগণের শত্রু নয়, প্রকৃতপক্ষে পুলিশ হলো জনগণের বন্ধু, একটি বিশেষ ধারনা নিয়েই কমিউনিটি পুলিশিং এর জন্ম জন সাধারন যদি সঠিকভাবে তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা না করে তাহলে সমাজ থেকে পুলিশের একার পক্ষে অপরাধ নির্মুল করা সম্ভব নয়। আপনাদের চার পাশে কি কি অপরাধ মূলক কর্মকান্ড হচ্ছে  তা সঠিকভাবে তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করুন।পুলিশ আপনাদের সাথে আছে  এবং থাকবে  অপরাধ নির্মুলে সব রকম চেষ্টা চালিয়ে যাবে।

এবিএন/মো.সুমন মিয়া/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ