আজকের শিরোনাম :

ধুনটে প্রতারণার মামলায় ২ শিক্ষক কারাগারে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুলাই ২০১৯, ১০:৪৯

প্রতারণার মামলায় বগুড়ার ধুনট উপজেলার গোসাইবাড়ী কেও বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল বারী বুলবুল ও সহকারী শিক্ষক মজিবর রহমানকে কারাগারে পাঠিয়েছে আদালত। 

গতকাল মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা সিরাজগঞ্জ পুলিশ তদন্ত বিভাগের (সিআইডি) এসআই তোফাজ্জল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা গেছে সেনাবাহিনীতে চাকুরী দেয়ার নামে ভূয়া নিয়োগপত্র দিয়ে সিরাজগঞ্জের উল্লাপাড়ার গাড়াবাড়ী গ্রামের দরিদ্র কৃষক আইয়ুব আলীর ছেলে আরিফুল ইসলাম, শাহরিয়ারপুর গ্রামের রজব আলীর ছেলে মিলন, ঘিয়ালা গ্রামের বাবলু মিয়ার ছেলে সাজেদুল ইসলাম ও মোড়গ্রামের আবু তাহেরের ছেলে জাহাঙ্গীর হোসেনসহ আরো কয়েকজনের কাছ থেকে ৪/৫ লাখ টাকা করে হাতিয়ে নেয় ধুনট উপজেলার একটি প্রতারক চক্র। 

এই ঘটনায় ভুক্তভোগী আরিফুল ইসলাম বাদী হয়ে ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়নের শিমুলবাড়ী গ্রামের মৃত এনায়েতউল্লাহ মুন্সির ছেলে গোসাইবাড়ী কেও বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল বারী বুলবুল ও গোসাইবাড়ী ইউনিয়নের মবুয়াখালি গ্রামের গেন্দা মিয়ার ছেলে সহকারী শিক্ষক মজিবর রহমান এবং তার ছেলে রাসেলকে আসামি করে ২০১৮ সালের ৫ জুন আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত মামলাটি এজাহার হিসেবে নেয়ার জন্য উল্লাপাড়া থানার ওসিকে নির্দেশ প্রদান করেন। পরে মামলাটি রেকর্ডভুক্ত করে পুলিশ তদন্ত বিভাগে (সিআইডি) স্থানান্তর করা হয়।
মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির এসআই তোফাজ্জল হোসেন জানান গত সোমবার ওই প্রতারণা মামলায় সিরাজগঞ্জ আদালতে হাজিরা দিতে এলে এনামুল বারী বুলবুল ও মজিবর রহমানকে বিচারক কারাগারে প্রেরণের নির্দেশ দেন। 

ধুনট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম জিন্নাহ বলেন কোন শিক্ষক যদি মামলায় দীর্ঘ সময় কারাবরণ করেন তাহলে তাকে অব্যাহতি দেওয়ার নিয়ম রয়েছে এবং আদালতে সাজা হলে চাকুরিচ্যুত হতে পারেন। তাই বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে। 

ধুনট উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা জিন্নাত রেহেনা জানান মামলায় কোন শিক্ষক জেল-হাজতে গেলে নিয়মানুযায়ী তাকে সাময়িক বরখাস্তের বিধান রয়েছে। 

এবিএন/ইমরান হোসেন ইমন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ