আজকের শিরোনাম :

ফরিদপুরে নদী বন্দরের ইজারা কার্যক্রম স্থগিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জুলাই ২০১৯, ১৫:২৩

ফরিদপুর নদী বন্দরের ২০১৯-২০২০ অর্থ বছরের ইজারা কার্যক্রম স্থগিত করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ। 

গত ৩০ জুন রাত ১২টায় নতুন ইজারা পাওয়া ব্যক্তিকে ঘাটটি বুঝিয়ে দেয়ার সূচী নির্ধারণ করা থাকলেও এর আধাঘন্টা আগে রাত সাড়ে ১১টায় কার্যক্রম স্থগিতাদেশের একটি পত্র (স্মারক নং ১৮, ৭২০, ০০০২, ০০০, ০০০, ১৯২ (খন্ড-১), ২০১৭ /৫১৯) সংশ্লিষ্ট ইজারা পাওয়া ব্যাক্তি ও প্রশাসনের নিকট উপস্থাপন করা হয়। ওই চিঠিতে বলা হয়, মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে দায়েরকৃত রিট পিটিশনের (নং ৬৪৯২/২০১৯) প্রেক্ষিতে শুল্ক আদায় ও লেবার হ্যান্ডেলিং পয়েন্ট ২০১৯-২০২০ সালের ইজারার কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। 

ইজারা পাওয়া মো. মেহেদি হাসান মিন্টু জানান রাত সাড়ে ১১টায় বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন কর্তৃপক্ষ, আরিচা নদী বন্দরের উপপরিচালক এবং বন্দর ও পরিবহন কর্মকর্তা শেখ মো. সেলিম রেজা স্বাক্ষরিত পত্রটি আমাকে বুঝিয়ে দেয়া হয়। 

তিনি বলেন ইজারায় অংশ নিয়ে এক কেটি ২৫ লাখ টাকায় আমি ঘাটের ইজারা পাই। কিন্তু পূর্বের ইজরাদার কর্তৃক আদালতে রিট পিটিশন দাখিল হওয়ায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ইজারা আদেশ স্থগিত করায় ঘাটের  দ্বাািয়ত্ব ওই সময়ে আমাকে বুঝিয়ে দেয়া হয়নি। তিনি দাবি করেন এ অবস্থা দীর্ঘদিন বজায় থাকলে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হবে।

আরিচা নদী বন্দরের উপপরিচালক এবং বন্দর ও পরিবহন কর্মকর্তা শেখ মো. সেলিম রেজা জানান আদালতের স্থিতাবস্থার নির্দেশে কার্যক্রম স্থগিত করা হয়েছে, যে কোন সময় আদালতের পরবর্তী নির্দেশনা পাওয়া গেলে সে মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। 

ইতিপূর্বে রিয়াজ আহমেদ সান্ত বিগত অর্থ বছরে ৫৪ সলাখ টাকার বিনিময়ে ঘাটটি ইজারা নেয় যার মেয়াদ ছিল গত ৩০ জুন রাত ১২টা পর্যন্ত। 

এবিএন/কে এম রুবেল/গালিব/জসিম


 

এই বিভাগের আরো সংবাদ