আজকের শিরোনাম :

বাউফলে স্মার্ট কার্ড বিতরণ শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০১৮, ১৭:৩৮

বাউফল (পটুয়াখালী), ০৯ জুন, এবিনিউজ: পটুয়াখালীর বাউফল পৌরসভার নাগরিকদের মধ্যে স্মার্ট জাতিয় পরিচয় পত্র বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। আজ শনিবার সকালে বাউফল মডেল মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বাউফল পৌর মেয়র জিয়াউল হক জুয়েল উপজেলা নির্বাচন অফিসারের কাছ থেকে স্মার্ট কার্ড গ্রহন উদ্বোধন করেন ।

সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলবে এ বিতরণ কার্যক্রম। শনিবার থেকে শুরু হয়ে সোমবার পর্যন্ত ৯ হাজার ৫ শত ৯৯ জনের মধ্যে এ কার্ড বিতরণ করা হবে।  বিদ্যালয়ের দুটি কক্ষে ১৫ জন ডাটা অপারেটর, ২জন সার্চিং অফিসার ও ২জন টিম লিডার এ কার্যক্রম পরিচালনা করছেন। জাতিয় পরিচয় পত্র অথবা নিবন্ধন স্লিপ নিয়ে নিদৃষ্ট তারিখ ও সময়ে উপস্থিত হলেই কর্তৃপক্ষ চোখের রেটিনা ও দুই হাতের আঙ্গুলের ছাপ রেখেই ৫ মিনিটের মধ্যেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আপনার হাতে তুলে দিবেন এই স্মার্ট জাতিয় পরিচয় পত্র।

পৌরসভার কার্যক্রম শেষে উপজেলার ১৫টি ইউপির প্রত্যেক ইউনিয়নে ৩দিন ধরে কার্যক্রম চলবে। ১৯ জুন শুরু হবে কাছিপাড়া মাধ্যমিক বিদ্যালয়, ২৩ জুন কালশুরী হাজেরা তালুকদার বালিকা বিদ্যালয়, ২৭ জুন ধুলিয়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ১ জুলায় কেশবপুর ইউনিয়ন পরিষদ, ৮ জুলাই সূর্যমনি ইউনিয়ন পরিষদ, ১৪ জুলাই কনকদিয়া আয়লা মাধ্যমিক বিদ্যালয়, ১৮ জুলাই বগা ইউপি মাধ্যমিক বিদ্যালয়, ২২ জুলাই মদপুরা ইউনিয়ন পরিষদ, ২৫ জুলাই নাজিরপুর ইউনিয়ন পরিষদ, ৩০ জুলায় কালাইয়া ইউনিয়ন পরিষদ,

৫ আগষ্ট দাশপাড়া ইউনিয়ন পরিষদ, ৯ আগষ্ট বাউফল ইউনিয়ন পরিষদ, ১৬ আগষ্ট আদাবাড়িয়া পূর্ব মহাশ্রাদ্ধি স: প্রা: বিদ্যালয়, ২৫ আগষ্ট নওমালা আবদুল রশিদ খান ডিগ্রি কলেজ ও ২৯ আগষ্ট চন্দ্রদ্বীপ ইউপির আসম ফিরোজ মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনের ভোটারদের মাঝে বিতরণ শেষে এর কার্যক্রম শেষ হবে। উল্লেখ্য, উপজেলায় এ বছর ভোটার সংখ্যা ২ লক্ষ ৭২ হাজার ৩২৩ জন। স্মার্ট জাতিয় কার্ড বিতরণ করা হবে ২ লক্ষ ১২ হাজার ৬ শত ৮৮ জনের মধ্যে।

এবিএন/দেলোয়ার হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ