আজকের শিরোনাম :

রাণীশংকৈলে নাশকতা মামলার আসামিদের পুরস্কৃত করলেন এমপি জাহিদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০১৯, ১৩:১৭

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় বিএনপির নাশকতা মামলার আসামিদের টিআর, কাবিখা ও স্যোলার প্যানেল বরাদ্দ দিয়ে পুরস্কৃত করলেন এমপি জাহিদুর রহমান জাহিদ। এলাকায় গুঞ্জন উঠেছে তাদের এ বরাদ্দ দেওয়া হয়েছে শুধু নাশকতা মামলার আসামিদের মামলা পরিচালনার খরচ করার জন্য। 

খোঁজ নিয়ে জানা যায় ২০১৮-১৯ অর্থ বছরে রাণীশংকৈল উপজেলায় দ্বিতীয় বরাদ্দে টিআর ৪টি প্রকল্পে ১৯৩৫৮১৩ লক্ষ টাকার স্যোলার হোম সিস্টেম, কাবিটা স্যোলার হোম সিস্টেম খাতে রিজার্ভ মূলে ১১টি প্রকল্পে ২১২৪১৫০ লক্ষ টাকা, কাবিখা ২টি প্রকল্পে ২৪ মে. টন চাল, ৬টি প্রকল্পে ৬০ মে. টন গম। টিআর ৩৪টি প্রকল্পে ১৯৭৫৩২০ টাকা বরাদ্দ দেয়। এসব বরাদ্দ শুধু মাত্র বিএনপি নেতাকর্মীদের নামে কমিটি তৈরি করে এমপি সাহেব অনুমোদন করে সংশ্লিষ্ট দপ্তরে দাখিল করেছেন।  
প্রকল্প বিষয়ে কথা হয় বিএনপির ওয়ার্ড কমিটির এক সদস্যের সাথে তিনি বলেন এমপি সাহেব শুধু নাশকতা মামলার আসামিদের এসব বরাদ্দ দিয়েছে কারণ মামলা পরিচালনায় অনেক খরচ। আর এসব খরচ যোগান দিতে সামান্য পরিমাণ কাজ করে অবশিষ্ট টাকা আমাদের মধ্যে বন্টন করার হবে এ ধরণের এমপি সাহেব নির্দেশনা দিয়েছেন। লেহেম্বা ইউনিয়ন বিএনপি সভাপতি মনসুর আলম ৩-১০-১৮ তারিখের ৪নং মামলার ২নং আসামি তিনি পশ্চিম ফারাবাড়ি রাস্তার ১০ মে. টন গমের প্রকল্প কমিটির সম্পাদক। 

বনগাঁও হাফেজিয়া মাদ্রাসার মাঠ ভরাট প্রকল্পের সভাপতি ইউনিয়ন বিএনপির প্রচার সম্পাদক শহিদুর রহমান নাশকতা মামলার ২৯নং আমামি। এমনিভাবে ৬টি ইউনিয়ন প্রতিটি প্রকল্পে নাশকতা মামলার আসামিদের নাম অন্তর্ভূক্ত রয়েছে। এ ছাড়াও অনেক প্রকল্পের প্রকল্প কমিটি সদস্যদের না জানিয়ে তাদের স্বাক্ষর জাল করে সংশ্লিষ্ট দপ্তরে কমিটি দাখিল করা হয়েছে মর্মে অনেকের অভিযোগ রয়েছে।

এ প্রসঙ্গে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোতাহার হোসেন বলেন নিয়ম অনুযায়ী শতভাগ কাজ বুঝে নেওয়া হবে এবং সেভাবে প্রকল্প চেয়ারম্যানদের নির্দেশনা দেওয়া হয়েছে। 

এ ব্যাপারে ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ মুঠোফোনে বলেন নাশকতা মামলায় যারা ক্ষতিগ্রস্থ হয়েছে তারাই কাবিখা রাস্তার কাজ করবে, কারণ এতদিন যাবৎ যে মামলাগুলো চালাচ্ছি এর খরচ সেখান থেকে নেওয়া হবে।

এবিএন/মো. মোবারক আলী/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ