আজকের শিরোনাম :

ধুনটে যৌতুকের দাবিতে স্ত্রী ও শ্বশুরকে ঘরে আটকে রেখে নির্যাতন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০১৯, ১১:৫৮

বগুড়ার ধুনটে যৌতুকের দাবিতে স্ত্রী ও শ্বশুরকে নির্যাতনের ঘটনা ঘটেছে। 

এ ঘটনায় গত শুক্রবার রাতে খোকন মিয়া নামে এক পাষন্ড স্বামীকে আটক করে ধুনট থানা পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় জনতা।

জানা গেছে ধুনট উপজেলার বথুয়াবাড়ী গ্রামের বেল্লাল হোসেনের ছেলে খোকন মিয়ার সাথে বেলকুচি গ্রামের আশাদুল ইসলামের মেয়ে আখি খাতুনের গত ৩ বছর আগে বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে আবিদ নামে দেড় বছরের এক ছেলে সন্তান রয়েছে। কিন্তু বিয়ের পর থেকেই স্ত্রীর আখির কাছে খোকন মিয়া ৫০ হাজার টাকা যৌতুক দাবি করে আসছে। কিন্তু তার দরিদ্র বাবা যৌতুকের টাকা জোগাড় করতে না পারায় মাঝে মধ্যেই নির্যাতন চালায় খোকন মিয়া। 

এ অবস্থায় গত শুক্রবার সকাল ১০টায় খোকন মিয়া তার শ্বশুর আশাদুল ইসলামকে তার বর্তমান শেরপুর উপজেলার কৃষি অফিসের পরিত্যক্ত বাসায় আসতে বলেন। সেখানে তার শ্বশুরকে আবারও যৌতুকের টাকার জন্য চাপ দেন। কিন্তু যৌতুকের টাকা দিতে অস্বীকার করলে খোকন মিয়া ও তার পরিবারের লোকজন আখি খাতুন ও তার বাবা আশাদুল ইসলামকে ঘরের মধ্যে আটকে রেখে বেদম মারপিটে আহত করে। পরে আশপাশের লোকজন তাদেরকে উদ্ধার করে সিএনসি চালিত অটোরিকসায় ধুনটের বেলকুচি গ্রামে পাঠিয়ে দেয়। কিন্তু স্ত্রী ও শ্বশুরকে নিজ বাড়িতে নির্যাতন করেও খ্যান্ত হয়নি পাষন্ড স্বামী খোকন। রাত সাড়ে ৮টায় সে আবারও বেলকুচি গ্রাম থেকে তার স্ত্রীকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এতে বাধা দিলে তাকে আবারও মারধর করতে থাকে। 

এ সময় স্থানীয় লোকজন পাষন্ড স্বামী খোকন মিয়া আটক করে পুলিশে সোপর্দ করেছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন জানান বিক্ষুদ্ধ জনতার হাত থেকে এক যুবককে উদ্ধার করে মুসলেকা লিখে নিয়ে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে নির্যাতনের বিষয়ে কেউ থানায় অভিযোগ দায়ের করিনি। 

এবিএন/ইমরান হোসেন ইমন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ