আজকের শিরোনাম :

আগৈলঝাড়ায় আগুনে ভস্মীভূত ব্যবসা প্রতিষ্ঠানের জন্য অর্থ ও টিন বরাদ্দ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০১৯, ১১:১২

বরিশালের আগৈলঝাড়ায় আগুনে পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের পুনর্বাসন করতে সরকারের পক্ষ থেকে নগদ অর্থ ও ঢেউটিন বরাদ্দ করা হয়েছে। 

সরকারের ত্রাণ মন্ত্রণালয় থেকে উপজেলার কোদালধোয়া বাজারে আগুনে পুড়ে যাওয়া পাঁচ দোকান মালিকদের দোকান উত্তোলনের জন্য ১০ বান্ডিল ঢেউটিনের সাথে ৩০ হাজার টাকা এবং পুনর্বাসনের জন্য আরও নগদ ৭৫ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস ২৫ জুন বরাদ্দ প্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন খুব শীঘ্রই ক্ষতিগ্রস্থদের হাতে বরাদ্দকৃত টিন ও নগদ অর্থ তুলে দেয়া হবে।   

জানা গেছে গত ২১ জুন শুক্রবার গভীর রাতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে গোপাল ওঝার ভাড়াটে সুমন পান্ডের কম্পিউটারের দোকান, অনিল শীলের ভাড়টে দেবাশীষ সরকারের মিষ্টির দোকান, গোবিন্দ পান্ডের মুদি দোকান, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি পল্লী চিকিৎসক সুধীর ওঝার চেম্বার ও ফার্মেসী ও পূর্ণচরণ পান্ডের চটপটির দোকানসহ পাঁচটি দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়। 

গত ২৩ জুন ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে তাদের সমবেদনা জানিয়ে পুনর্বাসনের আশ্বাস দিয়েছেন আলহাজ আবুল হাসানাত আবদুল্লাহ এমপি। 

এর আগে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও বরিশাল ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামসহ স্থানীয়র প্রশাসন ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

এবিএন/অপূর্ব লাল সরকার/ গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ