আজকের শিরোনাম :

দেবহাটায় কৃষকদের মাঝে ধান বিতরণ ও প্রশিক্ষণ প্রদান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জুন ২০১৯, ১১:১১

দেবহাটা উপজেলার পারুলিয়াস্থ বেসরকারী উন্নয়ন সংস্থা আইডিয়াল বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলাধীন পারুলিয়া ইউনিয়নস্থ ১৯৮৭ সাল হতে স্থানীয় মানুষের উদ্যোগে গড়ে ওঠা একটি স্থানীয় বেসরকারী সমাজ উন্নয়নমূলক সংগঠন। আইডিয়াল স্থানীয় মানুষের ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। 

বিশেষ করে নারীর অধিকার বাস্তবায়নসহ স্বাস্থ্য, স্যানিটেশন, সুশাসন, শিক্ষা, ভূমি অধিকার, দক্ষতা উন্নয়ন ও বিকল্প কর্মসংস্থান, পাশাপাশি জলবায়ু পরিবর্তনজনিত ঝুকি প্রশমন এবং পরিবেশ সংরক্ষণের লক্ষ্যে কাজ করছে। 

তারই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯ তারিখে দাতা সংস্থা ওজজও (ওহঃবৎহধঃরড়হধষ জরপব জবংবধৎপয ওহংঃরঃঁঃব) এর অর্থায়নে এবং আইডিয়ালের সার্বিক ব্যবস্থাপনায় টেকনিক্যাল অফিসার দেবব্রত মন্ডল ও এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে গরীব কৃষকদের মাঝে বিইউধান- ০২, ব্রিধান- ৫৬, ব্রিধান- ৭০, ব্রিধান- ৭২, ব্রিধান-৭৩, ব্রিধান- ৭৫, ব্রিধান- ৫১, ব্রিধান- ৫২, ব্রিধান- ৪৯, ব্রিধান- ৭৬, ব্রিধান- ৭৭, ব্রিধান- ৭৮, বিনাধান- ০৭ এবং বিনা ধান ১৭ বীজ বিতরণ করা হয়। 

যার মধ্যে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার ১০ জন কৃষক, সাতক্ষীরা সদর উপজেলার ১০ জন এবং তালা উপজেলার ১২ জনসহ মোট ৩২ জন কৃষকের মাঝে ৪ ধরণের জাত ৮ কেজি করে বিতরণ করা হয়। 

এ ছাড়াও ধান চাষাবাদ বিষয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান করা হয়। 

এবিএন/আর.কে.বাপ্পা/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ