আজকের শিরোনাম :

কাউনিয়ায় পূর্ব শত্রুতার জেরে হিন্দু বাড়িতে হামলা ও হত্যার হুমকি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুন ২০১৯, ১৪:২০

রংপুরের কাউনিয়ায় রাস্তায় কাদায় মোটরসাইকেল পড়ে যাওয়ার ঘটনার জের ধরে সংখ্যালঘু লাল্টু চন্দ্র দাসের বাড়িতে হামলা চালিয়ে বসতঘর ভাংচুর ও কুপিয়ে তছনছ করেছে একদল সন্ত্রাসীরা। 

এ সময় সন্ত্রাসীরা গ্রামের সংখ্যালঘু পরিবারের সবাইকে হত্যা করার হুমকি দেয়। গতকাল রবিবার রাতে উপজেলার টেপামধুপুর ইউনিয়নের মাঝিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় ওই রাতেই কাউনিয়া থানায় মামলা হয়েছে। তবে এখনও সন্ত্রাসীদের কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। 

মামলার বরাত দিয়ে কাউনিয়া থানার ওসি (তদন্ত) সেলিমুল রহমান এবিনিউজকে বলেন সংখ্যালঘু লাল্টু চন্দ্র দাসের বাড়ির সামন দিয়ে অন্যের বাড়ির পানি পুকুরে নেমে যাওয়ার কারণে রাস্তায় কাদা লেগে থাকে। 

গত শনিবার রাতে আজমখাঁ গ্রামের হাজের আলীর বখাটে ছেলে রেজাউল করিম মোটরসাইকেলে বাড়ির ফেরার পথে কাদায় পড়ে যায়। আর কাদায় পড়ে যাওয়াকে কেন্দ্র করে রবিবার সন্ধার দিকে রেজাউলের সঙ্গে লাল্টুর স্ত্রী ও মায়ের বাকবিতন্ডা হয়। 

পরে রাত ৮টার দিকে বখাটে রেজাউল করিম, তার ভাই রাসেল মিয়া ও বন্ধু আ. রশিদসহ ১৫-২০ জনের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্র দিয়ে লাল্টু চন্দ্রের বাড়িতে হামলা চালিয়ে বসতঘর ভাংচুর চালায় এবং বাড়ির মালামাল লুটপাট করে নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ওসি (তদন্ত) সেলিমুল রহমান বলেন এ ঘটনায় হামলার শিকার লাল্টু চন্দ্র দাস বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখসহ কয়েকজনকে অজ্ঞাত আসামি করে থানায় মামলা দায়ের করেছে। 

হামলা ও ক্ষতিগ্রস্থ শিকার লাল্টু চন্দ্র দাস এবিনিউজকে বলেন সন্ত্রাসী তার বসতঘর, বেড়া ভেঙ্গে তছনছ করে স্বর্ণ, ৭০ হাজার টাকা ও মালামাল, ২টি গরু, টিভি লুট করে নিয়ে গেছে। 

এ ঘটনায় আইনের আশ্রয় নিলে সন্ত্রাসী তার পরিবারসহ গ্রামের সংখ্যালঘু সবাইকে হত্যা হুমকী দিয়ে চলে যায়। 

লাল্টুর স্ত্রী মিনতী দাস এবিনিউজকে বলেন, সন্ত্রাসীরা শুধু হামলায় করেনি, তার দুই মেয়েকে অপহরণ করে ধর্ষণের হুমকী দেয়। ঘটনার পর থেকে গ্রামে বসবাসকারী হিন্দু পরিবারের সবাই আবারও হামলার আশঙ্কা করছে।

টেপামধুপুর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম এবিনিউজকে বলেন রাতের বেলায় সন্ত্রাসীরা ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। সন্ত্রাসী যারাই হউক তাদের দ্রুত গ্রেফতার করে দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবি করেন।

তথ্যের সত্যতা নিশ্চিত করে সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) আরমান হোসেন পিপিএম এবিনিউজকে বলেন ঘটনার পর পরই সন্ত্রাসীদের গ্রেফতারে পুলিশ অভিযানে মাঠে নেমেছে। দ্রুতই তাদেরকে গ্রেফতার করা হবে। 

এবিএন/মো. মিজানুর রহমান/গালিব/জসিম


 

এই বিভাগের আরো সংবাদ