আজকের শিরোনাম :

সুনামগঞ্জে ভূমিখেকোদের বিরুদ্ধে পুলিশ সুপারের নিকট লিখিত অভিযোগ দায়ের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জুন ২০১৯, ১১:৫৯

সুনামগঞ্জের শহরের জামতলা এলকার নিরীহ সামারুল ইসলাম সাম এর বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের মথুরকান্দি গ্রামে চারা রকম ভূমি একটি ভূমিখেকো চক্র দ্বারা জোরপূর্বক দখলের বিরুদ্ধে পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

গত ১৯ জুন ভুক্তভোগী মথুরকান্দি গ্রামের মৃত আব্দুর রবের ছেলে সামারুল ইসলাম সাম নিজে বাদী হয়ে একই গ্রামের মৃত হিম্মত আলীর ছেলে ভূমিখেকো আবুল কাশেম, আবুল কাশেমের ছেলে কবির মিয়া, ইসলাম উদ্দিনের ছেলে মিজানুর রহমান নাজিম, বাদল মিয়ার ছেলে রাসেল মিয়া, ওয়াহিদ মিয়ার ছেলে ইরফান মিয়া, আব্দুর রশিদের ছেলে মুজিবুর রহমান আবেদনে অভিযুক্ত করা হয়। 

অভিযোগ সূত্রে জানা যায় উপজেলার রথারগাওঁ মৌজার  ১১নং জে এল এর নামজারি ৩৬২নং খতিয়ানে, বুজারত খতিয়ান নং ১১৪৪, এস এ দাগ নং ১০৯৩, আর এস দাগ ১৪৭৯  এবং ১৫২৯নং দাগের মোট ২.৬৮ একর চারা রকম ভূমির মধ্যে ৯০ শতক আর এস ১৫২৯ দাগে ১০ শতক এবং আর এস ১৫৩১ দাগে ৩৯ শতক ভূমি জোরপূর্বক দখল করে নেয়।  বিবাদীরা প্রকৃত পক্ষে এলাকার নিরীহ মানুষদের ভূমি, বাড়ি দখল করা থেকে এমন কোন অন্যায় নেই তারা করে না। ওরা এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে গেলে তাদের ভয়ে কেহ মুখ খুলতে রাজি নয়। তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খানের নিকট দাবি জানান। 

এ ব্যাপারে অভিযুক্ত আবুল কাশেমের সাথে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি। 

এ ব্যাপারে পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খানের সাথে যোগাযোগ করা হলে অভিযোগের সত্যতা স্বীকার করে জানান বিষয়টি তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

এবিএন/অরুন চক্রবর্তী/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ