তাড়াইলে ভিটামিন 'এ' ক্যাপসুল ক্যাম্পেইনের শুভ উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০১৯, ১৫:৪৩

ভিটামিন এ ক্যাপসুল খাওয়ান, শিশু  মৃত্যুর ঝুঁকি কমান “এই প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে জাতীয় ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন ২০১৯ উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার সকাল ৮ টায় জাঁকজমকপৃর্ণ পরিবেশে কেক কেটে  প্রথম রাউন্ড উদ্বোধন করা হয়।

তাড়াইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা.মো. অমর খসরু 'র সভাপতিত্বে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কাটেন তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার মো. তারেক মাহমুদ।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.বদরুল হাসান, মেডিকেল অফিসার ডা. ফিরোজ মিয়া, স্যানিটারী ইন্সপেক্টর আবদুর রউফ তালুকদার ও স্বাস্থ্যকর্মীবৃন্দ।

জানা যায়, উপজেলার ৬ থেকে ১১ মাস বয়সী ২হাজার ৬০০ জন শিশুকে ১ টি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে এবং১২ থেকে ৫৯ মাস বয়সী ২৩ হাজার ৪০০ জন শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

তাড়াইল উপজেলায় স্থায়ী কেন্দ্র রয়েছে ১ টি, অতিরিক্ত কেন্দ্র ১টি এবং অস্থায়ী কেন্দ্র রয়েছে ১৬৮টি। ওর্য়াড সুপার ভাইজার রয়েছে ৬৩ জন, প্রথম শ্রেণীর সুপার ভাইজার রয়েছে ২১ জন এবং দ্বিতীয় শ্রেণির সুপার ভাইজার রয়েছে ৭ জন। উপজেলায় মোট ৩৪৮জন স্বেচ্ছাসেবক ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন ২০১৯(১ম রাউন্ডে) কাজ করছে।


এবিএন/সুমন মিয়া/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ