নারায়ণগঞ্জের মিনাবাজারে আগুন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০১৯, ০৯:০৯

নারায়ণগঞ্জ শহরের মিনাবাজার এলাকায় মধ্যরাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ৮টি দোকান পুড়ে ভস্মীভূত হয়েছে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিটের এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। শুক্রবার (২১ জুন) দিবাগত রাত পৌনে দুইটার দিকে এই ঘটনা ঘটে।

তবে অগ্নিকাণ্ডের কারণ এখনো নিশ্চিত করে জানাতে পারেনি ফায়ার সার্ভিস কতৃপক্ষ। তাদের ধারণা, বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনে সূত্রপাত হয়ে থাকতে পারে। আগুন লাগার কারণ উদঘাটনের চেষ্টা চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিনাবাজারে সূতার গুদাম, কুনিং কারখানা, চায়ের দোকান, কাপড়ের দোকান ও ছবি বাঁধাইয়ের দোকানসহ এক সারিতে থাকা ৮টি দোকান ছিলো। এর মধ্যে কুনিং কারখানা থেকে আগুনের সূত্রপাত হলে মুহূর্তের মধ্যে আগুন পাশের দোকান গুলোতে ছড়িয়ে পড়ে। আগুনের ধোঁয়ায় আশপাশের এলাকা আচ্ছন্ন হয়ে পড়ে। খবর পেয়ে মন্ডলপাড়া ও ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট এসে আগুন নেভানোর কাজ শুরু করে। দমকল বাহিনীর কর্মীদের এক ঘন্টার চেষ্টার পর রাত পৌনে তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুনে আটটি দোকান ও ভেতরের মালামাল পুড়ে ভস্ম হয়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ক্ষয়ক্ষতির পরিমান তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে। তবে আগুনে কেউ হতাহত হয়নি।

তিনি আরো জানান, দোকানগুলো খুব একটা বড় নয়। ৮ বাই ৭ ফুটের দোকান। এখানে দুটি সূতার কুণ, চা, ছবি বাঁধাইয়ের দোকন ও কাপড়ের দোকানসহ আটটি দোকান ছিলো এক সারিতে। এর সবকটি দোকানই পুড়ে গেছে। তবে আগুন অন্যত্র ছড়াতে না পারায় বড় ধরণের ক্ষতি হয়নি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ