আজকের শিরোনাম :

দেবহাটায় খাসজমি বন্দোবস্ত বিষয়ে সাংবাদিকদের সাথে কর্মশালা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জুন ২০১৯, ১৫:৫২

দেবহাটায় খাসজমি ও জলমহাল বন্দোবস্ত এবং সামজিক সুরক্ষা নীতিমালা বাস্তবায়নে উপজেলার কর্মরত সাংবাদিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

আজ বৃহষ্পতিবার সকাল ১০টায় উত্তরণের পারুলিয়াস্থ সীমান্ত ট্রেড স্কুলে অপ্রতিরোধ্য প্রকল্পের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রকল্পের সমন্বয়কারী মনিরুজ্জামান জমাদ্দারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সখিপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও উপজেলা ভূমি কমিটির সভাপতি সসরদার আমজাদ হোসেন। 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটু, সহ-সভাপতি রশীদুল আলম রশিদ, সাধারণ সম্পাদক আর.কে.বাপ্পা, সাংগঠনিক সম্পাদক মীর খায়রুল আলম, নির্বাহী সদস্য আব্দুল আলিম মিঠু, জিএম আব্বাসউদ্দীন, সাংবাদিক এ্যসোসিয়েশনের সভাপতি সুজন ঘোষ ও সাংবাদিক রাজু আহম্মেদ। 

এ সময় উপস্থিত ছিলেন কুলিয়া আঞ্চলিক প্রেসক্লাবের সভাপতি ডা. অহিদুজ্জামান, দেবহাটা প্রেসক্লাবের সহ-সভাপতি আকতার হোসেন ডাবলু, আবু হুরায়রা, যুগ্ম-সম্পাদক নির্মল কুমার মন্ডল, কোষাধ্যক্ষ কে.এম রেজাউল করিম, দপ্তর সম্পাদক আজিজুল হক আরিফ, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আরাফাত হোসেন লিটন, সদস্য এমএ মামুন, মোসলেম আলী, ফরহাদ হোসেন সবুজ, সাংবাদিক দিপঙ্কর বিশ^াস, দৃষ্টিপাতের দেবহাটা ব্যুরো সুমন বাবু, লিটন ঘোষ বাপি, আবির হোসেন লিয়ন, উত্তরনের সাতক্ষীরা জেলা সহযোগী প্রকল্প সমন্বয়কারী বিলকিস খাতুন, দেবহাটা উত্তরন দেবহাটা কেন্দ্র ব্যবস্থাপক শফিকুল ইসলাম, উত্তরনের ফিল্ড ফ্যাসিলিটেটর শিরিনা আক্তার, ভূমিহীন সংগ্রাম কমিটির নেতা ফয়জুল ইসলাম, ইয়াদ আলী প্রমূখ। কর্মশালায় বক্তারা খাস জমি ও জলমহাল বন্দোবস্ত নীতিমালা বাস্তবায়ন করার ক্ষেত্রে সরকারি জমি ভূমিদস্যুদের হাত থেকে মুক্ত করে প্রকৃত ভূমিহীনদের মাঝে বিতরণের জন্য বিভিন্ন পরামর্শ প্রদান করেন। 

তাছাড়া বর্তমান সরকারের আমলে বিভিন্ন সুবিধাভোগী যাচাই বাছাই ক্ষেত্রে অনিয়ম হলে সেগুলো সনাক্ত করে ব্যবস্থা গ্রহণের বিষয়ে আলোচনা করা হয়।

এবিএন/আর.কে.বাপ্পা/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ