আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে উপজেলা নির্বাচনে সংঘর্ষ : যুবলীগ নেতাসহ আহত ১৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জুন ২০১৯, ১৭:৫২

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচনে ২/১ টি বিচ্ছিন্ন ঘটনার মধ্যে দিয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্র দখল ও কেন্দ্রে অবস্থান নিয়ে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়া ও ব্যাপক ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে চেয়ারম্যান প্রার্থী ও যুবলীগ নেতাসহ কমপক্ষে ১৩ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে ৯ জনকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে যুবলীগ নেতা এ্যাড. রেজাউল করিম ভুট্টো (৪৫) ও আওয়ামী লীগ নেতা টগরকে (৩৬) অবস্থা আশংকাজনক। কামারখন্দ থানার ওসি হাবিবুল ইসলাম ও স্থানীয়রা জানান, উক্ত উপজেলার চৌবাড়ি ইসলামিয়া উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে মঙ্গলবার সকালে নৌকার সমর্থকরা ভোট কেটে নেয়ার চেষ্টা করে।

এ সময় ঘোড়ার সমর্থকরা প্রতিবাদ করলে তাদের ওপর হামলা চালানো হয়। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে এই সংঘর্ষ বেধেঁ যায়। একপর্যায়ে সংঘর্ষকারীরা এ্যাডঃ ভুট্টোকে উপর্যপুরি ফলাকাঘাত করে। দুপুরে দশসিকা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অধিক সময় অবস্থান করা নিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইঞ্জিনিয়ার শামছুল আলম শফিকে (আনারস) নৌকার সমর্থকরা তাকে বেধরক মারপিট করে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ নির্বাচনে ৭ জন চেয়ারম্যান ও ৩ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী অংশ গ্রহণ করেন।

চেয়ারম্যান পদে সরকার দলীয় প্রার্থী আব্দুল মতিন চৌধুরী (নৌকা), সতন্ত্র প্রার্থী এস,এম শহিদুল্লাহ সবুজ (ঘোড়া), আবুল কালাম আজাদ (দোয়াত কলম), আব্দুল ওয়াদুদ (মোটর সাইকেল), খেজের আলম শফি (হেলিকপ্টার), রেজাউল করিম (কাপ-পিরিচ), সামছুল আলম (আনারস)। ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হলেন, আব্দুল মান্নান (তালা), জয়নাল আব্দীন মন্ডল (টিউবওয়েল), সেলিম রেজা (চশমা)। বিনা প্রতিদ্বন্ধিতায় মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে সম্পা রহমান বেসরকারিভাবে বিজয়ী হন।

এ তথ্য জেলা নির্বাচন অফিস সূত্রে নিশ্চিত করেছেন। পঞ্চম ধাপে ওই উপজেলা পরষদ নির্বাচন মঙ্গলবার সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত উপজেলার ৪টি ইউনিয়নের ৪৯ টি ভোট কেন্দ্রে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্র সমূহে ভোট গণনাও শুরু হয়েছে। তবে ১১ টি কেন্দ্রে সরকার দলীয় নৌকা প্রার্থী ও সতন্ত্র প্রার্থী (ঘোড়া) প্রায় সমান সমান এগিয়ে রয়েছেন। নির্বাচনে কেন্দ্র সমূহে ভোটারদের উপস্থিতি সংখ্যা সন্তোষজনক বলে অনেকে এই অভিমত ব্যক্ত করেছেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ