আজকের শিরোনাম :

আটোয়ারীতে চা-চাষ সম্প্রসারণের লক্ষ্যে র‌্যালী ও কর্মশালা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জুন ২০১৯, ১১:১৬

“ বেশি বেশি লিকার চা-পানে ক্যান্সার হৃদরোগ হার মানে” “ উত্তরবঙ্গে চা-চাষ এগিয়ে আসুন জাতীয় অর্থনীতিতে অবদান রাখুন” শ্লোগান নিয়ে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় ক্ষুদ্র পর্যায়ে চা-চাষ সম্প্রসারণের লক্ষ্যে র‌্যালী ও দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

নর্দান বাংলাদেশ প্রকল্প, বাংলাদেশ চা বোর্ড, পঞ্চগড়ের আয়োজনে এবং উপজেলা প্রশাসন আটোয়ারীর পৃষ্ঠপোষকতায় গতকাল ১৭ জুন সোমবার র‌্যালী ও দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়। 

আয়োজনের প্রথম পর্বে ব্যানার ফেস্টুনসহ একটি বর্ণাঢ্য র‌্যালী উপজেলা পরিষদ চত্ত্বর হতে বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করা হয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়। 

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা। কর্মশালায় স্বাগত বক্তব্য ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন নর্দান বাংলাদেশ প্রকল্প, বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড়ের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক ড. মোহাম্মদ শামীম আল মামুন। উপজেলার চা-চাষীদের বহুমুখী সমস্যার কথা তুলে ধরে এবং সমস্যা সমাধানের প্রস্তাব রেখে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন কর্মশালার প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. তৌহিদুল ইসলাম। 

কর্মশালায় সরকারি-বেসরকারী দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, ব্যবসায়ী, মসজিদের ইমাম, ক্ষুদ্র চা-চাষী, চা কারখানার প্রতিনিধি ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

এবিএন/নিতেশ চন্দ্র বর্মন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ