আজকের শিরোনাম :

বেগমগঞ্জে প্রশাসনের সাথে সাংবাদিকেদের মতবিনিময়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০১৯, ২০:১৫

বেগমগঞ্জ উপজেলা  প্রশাসনে সম্প্রতি যোগদানকৃত নির্বাহী  অফিসার মোঃ মাহবুবুল আলমের সাথে আজ সোমবার সকালে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলা সহকারী কমিশনার মোস্তফা জাবেদ কাউচার, বাসস মহাসচিব  মনিরুজ্জামান চৌধুরীসহ বিভিন্ন  ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার অন্তত ২০ জন সংবাদ কর্মী উপস্থিত থেকে বেগমগঞ্জ এর সমস্যা ও সম্ভাবনা তুলে ধরে আলোচনা করেন।

আলোচনায় সাংবাদিকরা জানান, বৃহত্তর নোয়াখালীর প্রধান বাণিজ্যিক শহর চৌমুহনী বাজারের যানজট সমস্যা বহু পুরানো হলেও আজো সমাধান হয়নি। ট্রাপিক পুলিশের সম্ভাব্য সংখ্যক পুলিশ থাকার পরও স্থানীয় প্রশাসনগুলির যৌথ উদ্যোগের অভাবে জনগনের দূর্ভোগ কাটছে না।  মাছ বাজার সব্জি বাজারের জন্য আলাদা বাজার থাকার পরও  অবৈধ সুবিধাভোগিরা রাস্তায় দোকান বসিয়ে এ কৃত্রিম সংকট তৈরী করে চলেছে। প্রধান সড়কের মধ্যে সারাদিনই সিএনসি, অটো রিক্সা দাঁড়ানো থাকলেও অবৈধ প্রভাবের অজুহাতে পুলিশ কঠোর কোন ভূমিকা নেয় না।

একলাশপুর ইউনিয়ন জামে মসজিদ নিয়ে সৃষ্ট সমস্যা নিয়ে একাধিক বার  মারামারি হলেও এখনো তা নিরসন হয়নি। জেলা প্রশাসন এ বিষয়ে হস্তক্ষেপ করেছে বটে বিষয়টি এখনো মীমাংসা হয়নি। যে কোন সময়ে আবারো  অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।

নোয়াখালীতে চলমান খাল খনন কাজের সাথে সম্পৃক্ত করে বেগমগঞ্জের প্রস্তাবিত নর্থ সাউথ ইরিগেশান প্রকল্পটি বাস্তবায়ন করা গেলে কৃষির উন্নয়নের সাথে সাথে বিশাল গোষ্ঠির বেকারত্ব দুরীকরন করা যাবে।

চৌমুহনী বাজারে অবাধে পলিথিন বিক্রি ও তৈরী হলেও কোন প্রতিকার নেয়া হচ্ছে না। চৌমুহনী বাজারের বেশ কয়েকটি সরকারী সম্পত্তি/ পুকুর ভরাট করে দখলঅ করা হচ্ছে, কোন ধরনের প্রতিরোধ ব্যবস্থা নেয়া হচ্ছে না।  চৌমুহনীসহ বেগমগঞ্জে বিভিন্ন এলাকায় সরকারী সম্পদ বেদখল হয়ে থাকলেও উদ্ধার অভিযান চালু হয়নি।

এবিএন/নসু/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ