আজকের শিরোনাম :

পটিয়ায় ইজারার প্রতিবাদে ব্যবসায়ীদের মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০১৯, ১৪:৫৯

চট্টগ্রামের পটিয়ায় মুন্সেফ বাজারের দ্বিতীয় তলায় পটিয়া পৌরসভা কর্তৃক পৃথকভাবে ইজারার প্রতিবাদে রাস্তায় ব্যবসায়ীরা মানববন্ধন করেছে। 

মানববন্ধন চলাকালে ব্যবসায়ীদের একাংশ কিচেন মার্কেটের দ্বিতীয় তলায় পৌরসভার নির্মাণাধীন দোকান ঘর ভাংচুরের ঘটনা ঘটেছে। 

আজ সোমবার দুপুর ১২টার সময় মুন্সেফবাজার এলাকায় মহাসড়কে মানববন্ধন ও মার্কেটের দ্বিতীয় তলায় ভাংচুরের এ ঘটনা ঘটে। 

শুকর আলী মুন্সেফ বাজার ব্যবসায়ী সমবায় সমিতির উদ্যোগে আয়োজিত কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাংলাদেশ দোকান মালিক সমিতির পটিয়া শাখার সভাপতি আলহাজ এমএ ইউছুপ। 

বক্তব্য রাখেন দোকান মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি ওসমান গণি খসরু, দিদারুল আলম, হাজী শহিদুজ্জামান শহিদ, আবদুল মান্নান, মুন্সেফ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শাহ আলম খোকন, দোকান মালিক সমিতির পটিয়ার যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন, আবু ছিদ্দিক, নাছির উদ্দিন, নজরুল ইসলাম, মো. ইসমাইল, জসিম উদ্দিন, মো. লোকমান। 

মানববন্ধনে ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ বলেন শুকর আলী মুন্সেফ বাজার ঐতিহ্যবাহী একটি বাজার। ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত বাজারটি পৌরসভা কর্তৃপক্ষ ধ্বংস করতে নানাভাবে ষড়যন্ত্র করেছে। দিনি দিন বাজারে ব্যবসায়ীর সংখ্যা বাড়ছে। পাল্লা দিয়ে বাড়ছে ক্রেতার সংখ্যা। কিন্তু পটিয়া পৌরসভার মার্কেটের দ্বিতীয় তলায় ব্যবসায়ীদের জন্য সুযোগ সৃষ্টির পরিবর্তে এক ব্যক্তির কাছে ইজারা দেয়ার সাধ্যসে বাজারটি ধংসের পায়াতারা করছে। 

এ বিষয়ে বার বার অনুরোধ করার পরও পটিয়া পৌরসভা ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য সুযোগ সৃষ্টি না করে এক ব্যক্তির কাছে সুপার সপের নামে বরাদ্দ দেয়। যা কোনভাবে মানা যায় না। এ কারণে ব্যবসায়ীরা প্রতিবাদে রাস্তায় নেমে আসে। 

এবিএন/সেলিম চৌধুরী/গালিব/জসিম 

এই বিভাগের আরো সংবাদ