আজকের শিরোনাম :

ডিমলায় পল্লীশ্রী রি-কল ২০২১ প্রকল্প সভা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০১৯, ১৪:৪৮

নারীদের আর্থসামাজিক উন্নয়নে বাধাসমূহ চিহ্নিতকরণ ও সমাধানের জন্য নীলফামারী জেলার ডিমলা উপজেলায় পল্লীশ্রী রি-কল-২০২১ প্রকল্প এক সংলাপ অনুষ্ঠিত হয়। 

উক্ত সংলাপ অনুষ্ঠানে পল্লীশ্রী রি-কল প্রকল্পের প্রধান সমন্বয়কারী পুরান চন্দ্র বর্মন এর সভাপতিত্বে সংলাপটি অনুষ্ঠিত হয়। সংলাপটি পল্লীশ্রী ইউনিট অফিসে গতকাল রবিবার দুপুর ১২টা হতে ২টা পর্যন্ত চলে। সংলাপটি বাস্তবায়ন করেন পল্লীশ্রী রি-কল ২০২১ প্রকল্প ও সহযোগিতায় অক্সফর্ম ইন বাংলাদেশ। 

উক্ত সংলাপে উপস্থিত ছিলেন রাজিউর রহমান, উপজেলা বিআরডিবি কর্মকর্তা, মিঠুন চন্দ্র রায়-জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী, গোলাম মোস্তফা, পল্লীশ্রী রি-কল প্রকল্প, ডিমলা রির্পোটার্স ইউনিটির সভাপতি মো. বাদশা সেকেন্দার ভুট্টু, ডিমলা প্রেস ক্লাবের সভাপতি মো. মাজহারুল ইসলাম (লিটন)। 

এ ছাড়াও পল্লীশ্রী রি-কল প্রকল্পের বিভিন্ন ইউনিয়নের মহিলা ১৮ জন সদস্য সংলাপে উপস্থিত ছিলেন। সংলাপে আলোচনা হয় মহিলাদের জীবন মান উন্নয়নের ক্ষেত্রে অনেক দিক পিছিয়ে আছে এবং বিভিন্ন সমস্যা নিয়ে জীবনযাপন করছে। সংলাপে আলোচনা হয় যানবাহনে কোনো ধরণের মহিলাদের ভালোভাবে বসতে না দেওয়া, হাটবাজার ও শপিং মার্কেটে কোন ধরণের প্রসাব-পায়খানার সু-ব্যবস্থা নাই। মহিলাদের ব্যবসা বাণিজ্যে ও চাকুরী করার জন্য পরিবার থেকে অনেকে মেনে নিতে চায় না। যে কোন এনজিওতে প্রশিক্ষণ বা সেমিনারে গেলে পরিবার পক্ষ থেকে বাধার সম্মুখীন হতে হয়। 

এ বিষয় ডিমলা উপজেলা বিআরডিবির কর্মকর্তা সমস্যাগুলির বিষদ আলোচনা করে সমাপ্তি ঘোষণা করেন।   

এবিএন/বাদশা সেকেন্দার/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ