আজকের শিরোনাম :

তজুমদ্দিনে সংবাদ সম্মেলনে প্রধান শিক্ষক সমিতির বিরুদ্ধে অব্যাহত ষড়যন্ত্রের প্রতিবাদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুন ২০১৯, ২২:০৫

ভোলার তজুমদ্দিনে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিতির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করেছেন সমিতির সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন। আজ রবিবার তজুমদ্দিন রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে প্রধান শিক্ষক সমিতি সংবাদ সন্মেলনে এ বিষয়ে এমনই অভিমত প্রকাশ করেন সমিতিটির নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে প্রধান শিক্ষক ফরহাদ হোসেন জানান, প্রধান শিক্ষক সমিতির প্রধান উপদেষ্টা, ভোলা ৩ আসনের সংসদ সদস্য জননেতা নুরূন্নবী চৌধুরী শাওন মহোদয়ের উপস্থিতিতে গঠিত প্রধান শিক্ষক সমিতির বিরোধিতাকারী চক্র মেজর হাফিজের ভাগনে জোসেফ, মাহাবুব গংরাই ষড়যন্ত্র অব্যাহত রেখেছেন। সম্প্রতি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আতিকুল ইসলামের বদলীর পর এ ষড়যন্ত্র তীব্র আকার ধারণ করে।

শিক্ষকদের কাছে প্রধান শিক্ষক সমিতির নেতৃবৃন্দকে উদ্দেশ্যেপ্রনোদিতভাবে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে এবং এমপি মহোদয়ের কাছে ছোট করার উদ্দেশ্যে এই ঘৃন্য ষড়যন্ত্র অব্যাহত রাখে বলে জানান ভোলা জেলার এই শ্রেষ্ঠ শিক্ষক।

তিনি আরও বলেন, ২০১৪ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের মাননীয় প্রধানমন্ত্রী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণীর মর্যাদা দেয়ার পর পরই সেই চক্রটি আধিপত্য বিস্তারের চেস্টা করে। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার বাদলীপুর সঃ প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক কানন দে তজুমদ্দিন প্রেসক্লাবে যে সংবাদ সন্মেলন করেছেন তাতে প্রধান শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শশীগঞ্জ সঃ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরহাদ হোসেন ও চাঁদপুর মডেল সঃ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিতালী দত্তের বিরুদ্ধে অভিযোগ করেন।

যদিও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক কানন দে এক প্রশ্নের উত্তরে এ প্রতিবেদককে জানান, তিনি স্বেচ্ছায় প্রধান শিক্ষক ফরহাদ হোসেন ও মিতালী দত্তের বিরুদ্ধে কোনো অভিযোগ করেননি। অন্যদের কাছে শুনে বিভ্রান্ত হয়ে মানসিক চাপে অসুস্থ অবস্থায় তিনি উক্ত সংবাদ সন্মেলন করেছেন। তাদের বিরুদ্ধে বর্তমানে তার কোনো অভিযোগ নেই। তিনি এও জানান এ দুই প্রধান শিক্ষকের কাছে তিনি ঋণী।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি শাহাবুদ্দিন মাস্টার বলেন, শিক্ষকরা দেশ গড়ার কারিগর শিক্ষকদের হেয় প্রতিপন্ন করে কোনো জাতি উন্নতি করতে পারেনা। এ ধরনের কাদা ছোড়াছুড়ি কাম্য নয়।

এবিএন/চপল রায়/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ