আজকের শিরোনাম :

ভালুকার সীডষ্টোর-সখীপুর সড়ক খানাখন্দে বেহাল দশা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুন ২০১৯, ২১:০১

ঢাকা ময়মনসিংহ মহা সড়কের ভালুকা সীডষ্টোর বাজার হতে বাটাজোর হয়ে সখীপুর পযর্ন্ত শহীদ শমসের সড়কটির বিভিন্ন জায়গায় বড় বড় খানাখন্দে বর্ষার পানি জমায় প্রায় দুর্ঘটনা ঘটছে আর ব্যহত হচ্ছে জনচলাচল।

গতকাল শনিবার (১৫জুন) বিকালে সরজমিনে গেলে দেখা যায় মহাসড়ক লাগোয়া ভালুকা সিডষ্টোর বাজার এলাকায় লাইতি খালের পার মোড়লবাড়ি মোড় পাড়াগাঁও রানার গেইট, বড়চালা মোড় শীমুলতলী, পাড়াগাঁও গার্লস স্কুল মোড়, কাচিনা বাজার ও আশ পাশ, কাচিনা চৌরাস্তা এলাকা, বাটাজোর বাজার সহ রাস্তার অধিকাংশ স্থানে বড় বড় গর্ত হওয়ায় বৃষ্টির পানি জমে থাকে।


বাটাজোর ও সখিপুর এলাকার লোকজন ঢাকা ময়মনসিংহ থেকে নিত্য প্রয়োজনীয় জিনিষ পত্র ট্রাক ও বিভিন্ন যানবাহনে এই সড়কে আনা নেওয়া করে থাকে। বিশেষ করে এলাকার উৎপাদিত কৃষিপন্য গ্রাম থেকে এই সড়কে পাইকাররা বিভিন্ন জেলা সহ রাজধানী ঢাকায় নিয়ে যায়। রাস্তার দুরাবস্থার কারনে চাষীরা তাদের কৃষি পন্য বাজারজাত করতে না পারায় লোকসানের মুখে পরছেন।

এ রাস্তার ব্যাপারে পাড়াগাঁও গ্রামের যুবলীগ নেতা এস এম জোহান জানান, এই সড়কটিতে পাঁচটনের অধিক ভারী যানবাহন চলাচল পুরোরি নিষিদ্ধ থাকলেও কোন এক অদৃষ্য শক্তির বলে শত শত টন বুঝাই রট ও বালি ভর্তি ভারী যানবাহন চলাচলের কারণে রাস্তটি যেন ডোবায় পরিণত হয়েছে। রট ও বালি ভর্তি ভারী যানবাহন বিভিন্ন কম্পানির কাজে ব্যবহারিত হচ্ছে। একটু বৃষ্টি হলেই রাস্তার অবস্থা এতই খারাপ হয় যে যান বাহন তো দুরের কথা পায়ে চলাও মুশকিল হয়ে পরে। একটি কলেজ, আলিম ও দাখিল তিনটি মাদ্রাসা, একটি গার্লস হাই স্কুলসহ বেশ কটি হাই স্কুল ও প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র ছাত্রীরা ঝুকি নিয়ে কষ্ট করে প্রতিদিন যাতায়ত করে। রাস্তার বেহাল দশার কারনে সময় মত বিদ্যালয়ে পৌছতে পারেনা ফলে তাদের লেখাপড়ার ব্যাঘাত ঘটছে প্রতিনিয়ত।

এ ব্যপারে হবিরবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু জানান, তিনি নিজে ব্যক্তিগত অর্থে লোকজন নিয়ে সীডষ্টোর বাজার এলাকার রাস্তায় বিশাল গর্তে বালি ও সুরকী ফেলে সাময়িক ভাবে ভরাট করেছেন, কিন্তু পরবর্তীতে কর্তৃপক্ষকে বার বার জানানোর পরও রাস্তার স্থায়ী মেরামতের কোন উদ্যোগ চোখে পরেনি। তিনি জানান এ রাস্তায় ভালুকা ও সখিপুর উপজেলার হাজার হাজার লোকজন প্রয়োজনে চলাচল করে থাকেন।

উপজেলা সিপিবি সভাপতি মোজাম্মেল হক জানান সীডষ্টোর বাজার হতে বাটাজোর পর্যন্ত ১২ কিলোমিটার রাস্তার বেশীর ভাগ অংশে বড় বড় গর্ত হয়ে পানি জমে থাকে, এসব গর্তে প্রায়ই মালবোঝাই গাড়ী উল্টে যাচ্ছে, চাকা আটকে যাচ্ছে, যাত্রী বাহী বাস, লেগুনা, সিএনজি, টেম্পু এসব চলতে না পারায় জন সাধারণ চরম দুর্ভোগ পোহাচ্ছেন। তারা জনস্বার্থে অবিলম্বে এ রাস্তাটির সংস্কারের জন্য সংশ্লিষ্ট বিভাগের হস্তক্ষেপ দাবী করেন ।
 

এবিএন/জাহিদুল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ