রবীন্দ্র মিলনায়তনের ভাড়া কমানোর দাবীতে সিরাজগঞ্জে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুন ২০১৯, ১৯:৩১ | আপডেট : ১৬ জুন ২০১৯, ১৯:৪৪

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার রবীন্দ্র কাচারিবাড়ি মিলনায়তনের ভাড়া কমানোর দাবীতে উপজেলা চত্বরে আধাঘন্টা ব্যাপী প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শাহজাদপুরের সকল সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে রোববার দুপুরের দিকে এ কর্মসূচির আয়োজন করা হয়।

শিল্পী বায়জিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন, এ্যাডঃ আনোয়ার হোসেন, এ্যাডঃ কবীর আজমল, সাংবাদিক বিমল কুন্ডু, শফিকুজ্জামান শফি, নাট্যব্যক্তিত্ব কাজী শওকত, কবি মমতাজ উদ্দিন শেখ, কবি ম.জাহান, রাজনীতিক আব্দুল আলীম ফকির, তাকিবুন্নাহার তাকি, রফিকুল ইসলাম রঞ্জু প্রমূখ। মানবন্ধন শেষে সমাবেশে বক্তরা বলেন, ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান স্বাধীনতা যুদ্ধ এবং ৯০ এর স্বৈরাচার পতন আন্দোলনসহ প্রতিটি ক্ষেত্রে সাংস্কৃতিক কর্মীদের অগ্রণী ভুমিকা রয়েছে।

সন্ত্রাস, জঙ্গীবাদ এবং মাদক মুক্ত সমাজ গড়তে সাংস্কৃতিক কর্মকান্ডকে আরো বেগবান করতে হবে। অথচ বর্তমান সাংস্কৃতিক বান্ধব সরকারের সংস্কৃতি মন্ত্রণালয় হঠাৎ করে কোন কারণ ছাড়াই রবীন্দ্র কাচারিবাড়ি মিলনায়তনের ভাড়া বৃদ্ধি করে ২ হাজার ৫০০ টাকার স্থলে ভ্যাটসহ ১৩ হাজার ৮০০ টাকা করেছে। অধিক ভাড়ায় শাহজাদপুরসহ জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনগুলো তাদের সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা করতে পারছে না।

এতে শাহজাদপুরের প্রায় ৪৫টি সাংস্কৃতিক সংগঠনের সকল কর্মকান্ড প্রায় বন্ধ হয়ে গেছে। এ সমস্যা নিরশনের দাবীতে তারা এ মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে। সমাবেশে অবিলম্বে তাদের এ দাবী বাস্তবায়ন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন। পরে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে সংস্কৃতি বিষয়ক সচিব বরাবর স্মারকলিপি প্রদান করেন। এ কর্মসূচিতে সাংস্কৃতিক কর্মীসহ বিভিন্ন সংঘঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ