‘গ্রাম হবে শহর’ শেখ হাসিনার এই স্বপ্ন বাস্তবায়নের লক্ষে দেশ এগিয়ে যাচ্ছে : নাসিম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুন ২০১৯, ১৮:৩৮

প্রস্তাবিত বাজেট উন্নয়ন, গণমুখী ও জনবান্ধব মন্তব্য করে আওয়ামীলীগ প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, “গ্রাম হবে শহর” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই স্বপ্ন বাস্তবায়নের লক্ষে দেশ এগিয়ে যাচ্ছে। বাজেটও প্রণয়ন করা হয়েছে এই লক্ষ্য বাস্তবায়নকে সামনে রেখে।

আজ রবিবার দুপুরে সিরাজগঞ্জ শহরে তার বাসভবনে সাংবাদিকদের কাছে বাজেট নিয়ে বিরোধী দলের সমালোচনার প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকার দেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করার যে রূপকল্প দিয়েছে, এ বাজেট সেই লক্ষ্য বাস্তবায়নে সহায়ক হবে। এ বাজেট বাস্তবায়নের মাধ্যমে দেশ কাঙ্খিত লক্ষ্য পূরণের পথে এগিয়ে যাবে।

যারা অতীতে বাজেট দেয়ার নামে মানুষকে আরো গরীব করেছে, মানুষ কে আরো নিঃস্ব করেছে, সেই দলের পক্ষ থেকে যে বক্তব্য দেয়া হয়েছে সেটা ঠিক নয়। বিএনপি ও গণফোরাম বাজেট প্রতিক্রিয়ায় যে বক্তব্য দিয়েছে তা শুধু বিরোধীতার কারনেই বিরোধিতা।

 তিনি বিরোধী দল সম্পর্কে আরো বলেন, তাদের কোন ইতিবাচক রাজনীতি নেই, ইতিবাচক সিদ্ধান্তও নেই। উন্নতশীল দেশের প্রয়োজনের জন্য যে বাজেট দেয়া হয়েছে সে বাজেট নিয়ে তারা অহেতুক সমালোচনা করছে। বর্তমান সরকার দেশের  দুর্নীতি দমন ও উন্নয়নের জন্য যে কাজ করছে সেটাকেই সামনে রেখে এই বাজেট দেয়া হয়েছে। বাজেটের প্রবৃদ্ধির হার উচ্চাকাঙ্খিত হলেও অতীতের ধারাবাহিকতায় এটা অর্জন হবে। এ বাজেটে মানবসম্পদ উন্নয়ন, পোশাক শিল্প, চামড়া শিল্প খাতে যে প্রণোদনা দেয়া হয়েছে তা প্রশংসনীয় বলে তিনি উল্লেখ করেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ