আজকের শিরোনাম :

কয়রায় যুবকের বিরুদ্ধে সরকারি গাছ কর্তনের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুন ২০১৯, ১২:১১

কয়রা উপজেলার দক্ষিণ বেদকাশিতে কালাচাঁদের মহল হিসেবে পরিচিত মহল্লার প্রবেশের রাস্তার পাশ দিয়ে বেড়ে ওঠা ছোট বড় বিভিন্ন প্রজাতির ৩ লাখ টাকা মূল্যের ৮৫টি গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে। 

এ ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান জিএম কবি শামছুর রহমান তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে গাছ কাটার সাথে সম্পৃক্ত ৫ জন যুবককে গ্রাম পুলিশের সহায়তায় পাকড়াও করে। 

কালাচাঁদের মহলের বাসিন্দা মোহসিন গাজী ও রুহুল আমিনের নির্দেশে গাছগুলো কাটা হয়েছে। এতগুলো গাছ কাটতে দেখে গ্রামবাসীর মধ্যে উত্তেজিত দেখা দিয়ে ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। 

তাৎক্ষণিক ঘটনাটি ইউপি চেয়ারম্যান মোবাইল ফোনে উপজেলা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহা ও থানা অফিসার ইনচার্জ (ওসি) তারক বিশ্বাসকে অবহিত করেন। 

উপজেলা নির্বাহী অফিসার গ্রাম আদালতের মাধ্যমে বিষয়টি নিষ্পত্তির জন্য ইউপি চেয়ারম্যানকে নিদের্শনা দেন। পরে স্থানীয় রাজ্জাক গাজী বাদী হয়ে গাছ কাটার মূল হোতা মোহসিন গাজী ও রুহুল আমিনসহ ৬ জনের বিরুদ্ধে দক্ষিণ বেদকাশি ইউপির গ্রাম আদালতে মামলা করলে বিচারিক আদালত ৭০ হাজার টাকা জরিমানা ধার্য করে তা পরিশোধের জন্য তিন দিন সময় বেঁধে দেয়। কিন্তু এক সপ্তাহ পার হলেও অভিযুক্তরা জরিমানার টাকা পরিশোধ করেননি। 

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান জিএম কবি শামছুর রহমান বলেন গাছ কর্তনের হোতা মোহসিন ও রুহুল আমিন গ্রাম আদালতের নির্দেশ উপেক্ষা করেছে। তাদের বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করার চিন্তাভাবনা চলছে।   

এবিএন/শহীদুল্লাহ শাহীন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ