আজকের শিরোনাম :

বান্দরবানে পুলিশের ওপর হামলার অপরাধে বিএনপির ৪ নেতাকর্মী আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুন ২০১৯, ১২:০০

বান্দরবানে বিএনপি চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়াকে মুক্তি দাবি ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে কটুক্তি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে ভাঙচুর ও পুলিশের ওপর হামলার অভিযোগে ৪ নেতাকর্মীকে আটক করেছে বান্দরবান সদর থানা পুলিশ। 

গতকাল শনিবার (১৫ জুন) সন্ধ্যায় বান্দরবান শহরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি ও বিচারপতি শামসুদ্দিন মানিক কর্তৃক সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করার চেষ্টা করেলে পুলিশের বাধার মূখে পড়ে বিক্ষোভ মিছিলটি পন্ড হয়ে যায়। এ সময় বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও হাতাহাতির ঘটনাও ঘটে। 

এই ঘটনার পর রাতে বান্দরবান জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মোহাম্মদ ওসমান গনিসহ বান্দরবান পৌরসভার ৫নং ওয়ার্ডের ছাত্রদলের সহ-সভাপতি আকবর হোসেন, সদর উপজেলা বিএনপির আহবায়ক সরোয়ার জামাল, ও ছাত্রদল নেতা আকবর হোসেন মুন্নাকে আটক করা হয়।

বান্দরবান সদর থানার সাব-ইন্সপেক্টর প্রিয়েল পালিত জানান হঠাৎ করে বিএনপির কিছু নেতাকর্মীরা প্রশাসনের অনুমতি না নিয়ে বিক্ষোভ মিছিল এর নামে বিশৃঙ্খলা সৃষ্টি ভাঙচুর ও পুলিশের ওপর চড়াও হলে তাদের সাথে আমাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ইতিমধ্যে আমরা ৪ জনকে আটক করেছি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী বলেন প্রশাসনের অনুমতি না নিয়ে বিক্ষোভ মিছিলের নামে ভাঙচুর ও পুলিশের ওপর হামলার অভিযোগে তাদেরকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেওয়া হবে।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ