আজকের শিরোনাম :

ভবিষ্যৎ প্রজন্মের উপযোগী আধুনিক রাষ্ট্র গড়ে তোলার লক্ষ্যে বাজেট : নাসিম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জুন ২০১৯, ১৯:২৭

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, বাংলাদেশকে ভবিষ্যৎ প্রজন্মের বসবাসের উপযোগী একটি আধুনিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার লক্ষ্য পূরণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এই বাজেট জাতির কাছে উপস্থাপন করেছেন।

আজ শুক্রবার বিকেলে সিরাজগঞ্জের মুলিবাড়িতে নির্মাধীন শেখ হাসিনা ট্রমা হাসপাতালের নির্র্মান কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, জনগণের প্রতি মমত্ববোধ থেকে এবং উন্নয়নের ধারা এগিয়ে নেয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এই চমকপ্রদ বাজেট উত্থাপন করেছে।

কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকে এ বাজেটকে স্বাগত জানিয়ে তিনি বলেন, দেশের ইতিহাসে সবচেয়ে বেশি বার বাজেট ঘোষণা করেছে আওয়ামীলীগ সরকার। জাতীয় সংসদে উত্থাপিত ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উন্নয়ন, গণমুখী ও জনবান্ধব।

আওয়ামীলীগ সরকার দেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করার যে রূপকল্প দিয়েছে, এ বাজেট সেই লক্ষ্য বাস্তবায়নে সহায়ক হবে। এ বাজেট বাস্তবায়নের মাধ্যমে দেশ কাঙ্খিত লক্ষ্য পূরণের পথে এগিয়ে যাবে। প্রবৃদ্ধির হার উচ্চাকাঙ্খিত হলেও অতীতের ধারাবাহিকতায় এটা অর্জন হবে।

এ বাজেটে মানবসম্পদ উন্নয়ন, পোশাক শিল্প, চামড়া শিল্প খাতে যে প্রণোদনা দেয়া হয়েছে তা প্রশংসনীয়। বাজেটে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন এবং কৃষক ও শ্রমজীবী মানুষের ক্ষেত্রে যে সহযোগিতার কথা বলা হয়েছে তাতে দ্রুতই গ্রামগুলো শহরের আধুনিক রূপ পাবে।

এর আগে তিনি মুলি বাড়িতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এম মনসুর আলীর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অসুস্থ সিরাজুল ইসলাম খানের বাসায় যান এবং সেখানে তিনি কিছু সময় অতিবাহিত করেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা 

এই বিভাগের আরো সংবাদ