আজকের শিরোনাম :

নরসিংদীতে এক তরুণীকে আগুন লাগিয়ে হত্যার চেষ্টা : আটক ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জুন ২০১৯, ১৮:৪৩

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যাচেষ্টার রেশ কাটতে না কাটতেই এবার নরসিংদীর বীরপুরে ফুলন রানী বর্মন (২২) নামে এক তরুণীকে গায়ে কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টা করেছে দৃর্বৃত্তরা।

গতকাল রাত সাড়ে ৮টার দিকে বীরপুর তার বাড়ির পেছনে এই ঘটনা ঘটে। গুরুতর অবস্থায় গতকাল রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর শরীরের ২০ ভাগ পুড়ে গেছে। ফুলন রানী বর্মন নরসিংদী পৌর এলাকার বীরপুর মহল্লার যোগেন্দ্র্র বর্মণের মেয়ে। এ ঘটনায় পুলিশ সন্দেহভাজন সঞ্জিব রায় নামের একজনকে আটক করেছে।

আজ শুক্রবার বিকেলে নরসিংদী মডেল থানায় ২জন অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা দায়ের করেছেন অগ্নিদগ্ধ ফুলনের বাবা যোগেন্দ্র বর্মন।

পুলিশ ও দগ্ধ তরুণীর পরিবারের সদস্যরা জানায়, বাড়ির পার্শ্ববর্তী একটি দোকান থেকে মোবাইল রিচার্জ শেষে কেক নিয়ে বাসায় ফিরছিল ফুলন বর্মণ। এসময় বাড়ির পেছনে আসা মাত্র হঠাৎ করে অজ্ঞাতনামা দুইজন দুর্বৃত্ত তার হাত মুখ চেপে ধরে পাশের একটি নির্জন স্থানে নিয়ে যায়। সেখানে কেরোসিন ঢেলে তার শরীরে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। ফুলনের ডাক চিৎকার শুনে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে নরসিংদী সদর হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।
দগ্ধ ফুলন বর্মণ বীরপুর মহল্লার যোগেন্দ্র বর্মণ এর মেয়ে ও নরসিংদীর উদয়ন কলেজ থেকে গত বছর এইচএসসি উর্ত্তীণ হয়ে কোথাও ভর্তি হননি।

গতকাল রাতে অগ্নিদগ্ধ ফুলন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বলেন, আমি দোকান থেকে বাড়ি ফেরার পথে যখন আমার বাড়ির পিছনে চলে আসি সেসময় সেখানে অন্ধকারের মধ্যে দাড়িয়ে থেকে দুইজন লোক সিগারেট খাচ্ছিল। আমি তাদের দেখে দ্রুত বাড়িতে ঢোকার চেষ্টা করছিলাম। সেসময় হঠাৎ করে আমার শরীরে কি যেন ঢেলে দিল। পরে আমাকে জোর করে হাত মুখ চেপে ধরে শরীরে আগুন ধরিয়ে দেয়। পরে আশপাশের লোকজন আমার চিৎকার শুনে আমার শরীরের আগুন নিভিয়ে হাসপাতালে নিয়ে আসে। অন্ধকার থাকায় আমি তাদেরকে চিনতে পারিনি।

অগ্নিদগ্ধ ফুলনের বাবা যোগেন্দ্র বর্মন বলেন, ঘটনার সময় আমার মেয়ে তাদেরকে চিনতে না পারায় দুইজনকে অজ্ঞাত নামা আসামী করে থানায় মামলা করেছি। সন্দেহের মধ্যে অনেকেই আছে। সেটা পুলিশী তদন্তে বেরিয়ে আসবে। আমি আমার মেয়ের উপর এই জঘন্য হামলার সুষ্ঠু তদন্ত ও বিচার চাই।

তবে আজকে ঘটনাস্থল সরেজমিনে দেখতে গিয়ে কথা হয় দুই তিন জন এলাকাবাসীর সাথে। এসময় এলাকাবাসীরা জানান, দুই দিন বছর ধরে মেয়ের ভাই এর শ্যালক অর্থাৎ বেয়াই তাকে বিরক্ত করছিল। তার সাথে প্রেম করার জন্য বিভিন্ন ভাবে চেষ্টা ও উত্যক্ত করছিল। তার প্রেম প্রস্তাবে রাজি না হওয়ায় বেয়াই সঞ্জীব এই ঘটনা ঘটাতে পারে বলে মনে করছেন তারা।

নরসিংদী পৌরসভার ২নং ওয়ার্ড কমিশনার একেএম ফজলুল হক লিটন বলেন, এই ঘটনাটি একটি ন্যাক্কারজনক ঘটনা। আমি এই ঘটনার তীব্র নিন্দা জানাই। এর সাথে যেই জড়িত থাকুক সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অপরাধীদের আইনের আওতায় এনে কঠিন শাস্তির দাবী জানাচ্ছি।

নরসিংদী পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ বলেন, ঘটনাস্থল থেকে একটি কেরোসিন তেলের বোতল, দিয়াশলাই বক্স, ওড়না, চুলসহ বিভিন্ন আলামত সংগ্রহ করা হয়েছে। পুলিশ সহ বিভিন্ন বাহিনী এ ঘটনার তদন্তে মাঠে নেমেছে এবং জড়িতদের চিহ্নিত করার কাজ শুরু করে দিয়েছে। যারাই ঘটনার সঙ্গে জড়িত থাকুক, দ্রুতই আইনের আওতায় আনা হবে। এই ঘটনায় সন্দেহভাজন সঞ্জিব নামের একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এই ঘটনায় আজ বিকেলে অগ্নিদগ্ধ ফুলন রানীর বাবা দুইজনকে অজ্ঞাতনামা আসামী করে নরসিংদী মডেল থানায় একটি মামলা দায়ের করেছে।


এবিএন/সুমন রায়/জসিম/তোহা 

এই বিভাগের আরো সংবাদ