আশাশুনিতে সমাজকর্মী ও উপকারভোগীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০১৯, ১১:২৫

আশাশুনিতে উপজেলা পর্যায়ে ক্ষুদ্র ঋণ কর্মসূচি বাস্তবায়নে ইউনিয়ন সমাজকর্মী ও উপকারভোগীদের উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। 

গতকাল বুধবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ২ দিনের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হয়েছে। 
 
উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে দুদিনের প্রশিক্ষণ শুরু হয় গত মঙ্গলবার। 

উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩০ জন সমাজকর্মী ও উপকারভোগীর অংশগ্রহণে অনুষ্ঠানে, গ্রাম কমিটি ও মাতৃকেন্দ্রের ভূমিকা, আর্থ সামাজিক স্কীম গ্রহণ ও বাস্তবায়ন পদ্ধতি, বয়স্কভাতা, মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা ও শিক্ষা উপবৃত্তি কার্যক্রম বাস্তবায়নে জনপ্রতিনিধিদের ভূমিকা, অনাদায়ী অর্থ আদায়ে আইনগত পদক্ষেপ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা, আদায় রেজিস্ট্রার, ক্যাশ বহি, লিখন ও সংরক্ষণ, গ্রামীণ দরিদ্র জনগণের আর্থ-সামাজিক উন্নয়ন গতিশীল করণে করণীয়, সমাজ উন্নয়নে জাতি গঠনমূলক বিভিন্ন বিভাগের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়। সমাপনী দিনে অন্য আলোচনার পাশাপাশি প্রশিক্ষণ মূল্যায়ন ও সনদপত্র প্রদান করা হয়। 

উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক দেবাশীষ সরকার, সহকারী পরিচালক হারুন অর রশিদ, উপজেলা সমাজ সেবা অফিসার সুমনা শারমিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অরুন কুমার ব্যানার্জী, সিনিয়র মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, কৃষি অফিসার রাজিবুল হাসান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, পিআইও সোহাগ খান, মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলাম, আরডিও বিশ^জিৎ ঘোষ। 

এবিএন/জি এম মুজিবুর রহমান/গালিব/জসিম
            
 

এই বিভাগের আরো সংবাদ