সিরাজগঞ্জে চরাঞ্চলে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ জুন ২০১৯, ১৮:৪৪

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার চরাঞ্চলে অটোরিক্সা চাপায় এক শিশু নিহতের ঘটনায় চালককে জরিমানা করার জেরে পরিবহন মালিকেরা অনির্দিষ্টকালের জন্য এই যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এ কারণে চরাঞ্চলের ৫ টি ইউনিয়নের লোকজন চলাচলে চরম দূর্ভোগ পোহাচ্ছেন।

 স্থানীয়রা জানান, শুক্রবার দুপুরে ওই চর এলাকার রুপসা বাজার থেকে নাটুয়ারপাড়াগামী যাত্রী বোঝাই একটি অটোরিক্সা পানাগাড়ি বাজার পৌছে রাসেদ (২) নামে এক শিশুকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় শালিশী এক বৈঠকে অটোচালক আমির হোসেনকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

র্এই জের ধরে চরাঞ্চলে চলাচলরত অটোরিক্সা ও দুই শতাধিক ভাড়ায় চালিত মোটারসাইকেল চালক সমিতির সিদ্ধান্তে বুধবার সকাল থেকে এই অনির্দিষ্টকালের জন্য যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। এ সংগঠনের নেতৃবৃন্দরা বলছেন, গাড়ি দূর্ঘটনা হতেই পারে কিন্ত একজন অটোরিক্সা চালকের ৩ লাখ টাকা জরিমানা মেনে নেয়া যায়না।

এর সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত এই ধর্মঘঠ চলবে। এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান হারুনর রশিদ জানান, আমরা একটা রায় ঘোষণা করেছি। যদি রায় না মানে সে কথা আমাদের বলতে হবে। এভাবে পরিবহণ বন্ধ করাটা ঠিক হয়নি। চরাঞ্চলের নাটুয়ারপাড়া পুলিশ ফাড়ির ইনচার্জ মাসুদ পারভেজ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অনাকাক্সিক্ষত ঘটনা রোধে পুরো রাস্তাঘাটের উপর নজর রেখেছি। এদিকে ধর্মঘটের কারণে গোটা চরাঞ্চলের মানুষের যাতায়াতে ও পণ্য পরিবহণে চরম বিড়ম্বনায় পড়েছে বলে তিনি উল্লেখ করেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ