আজকের শিরোনাম :

নাসিরনগরে আবারও নদী ভাঙ্গনের মুখে চাতলপাড়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ জুন ২০১৯, ১২:০৫

ব্রাহ্মণবাড়িয়ায় আবারও নদী ভাঙ্গনের মুখে চাতলপাড়। দ্রুত ব্যবস্থা না নিলে নদী গর্ভে বিলীন হয়ে যেতে পারে কয়েকটি গ্রাম। এমন আশংকা আর আতংকে ভুগছে নদীর পাড়ের বসবাসকারী জনগণ। 

হাওড় ব্যষ্টিত নদীমাতৃক বাংলাদেশের অন্যতম প্রধান অঞ্চল ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর। এখানে অসংখ্য নদ-নদী খাল-বিল জালের মত ছড়িয়ে ছিঠিয়ে রয়েছে। মেঘনার পূর্ব পাশে অবস্থিত চাতলপাড় ও ভলাকুট ইউনিয়ন। পশ্চিম পাশে রয়েছে কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন গ্রাম। কিছু দিন পূর্বে চাতলপাড়ের চকবাজার এলাকায় দেখাদেয় ভয়াবহ নদী ভাঙ্গন। 

এ সময় নদী গর্ভে বিলীন হয়ে যায় বেশ কয়েকটি দোকানপাট ও বাড়িঘর। এ সময় মহামান্য রাষ্ট্রপতির উত্তরসূরি বর্তমান এমপি জনাব রেজুয়ান আহাম্মেদ তৌফিক ও নাসিরনগরের সাংসদ আলহাজ বিএম ফরহাদ হোসেন সংগ্রামের হস্তক্ষেপে দ্রুত ব্যবস্থা নেওয়া কিছুটা রক্ষা পায়। আবারও নতুন করে দেখা দিয়েছে ভাঙ্গন আতংক। প্রতিদিন চোখের সামনে নদীগর্ভে ভেঙ্গে পড়ছে দোকানপাট ঘরবাড়ি ও পৈতৃক ভিটা। নদী ভাঙ্গনের বিষয়ে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, নাসিরনগর আসনের মাননীয় সংসদ সদস্য ও পানি উন্নয়ন বোর্ড দ্রুত ভাঙ্গন রোধের ব্যবস্থ গ্রহণ না করলে নদীর দুই পাড়ের কয়েকটি গ্রাম একসময়ে বিলীন হয়ে যেতে পাড়ে। 

নদী পাড়ের বসবাসকারী লোকজন দ্রুত ব্যবস্থা নিতে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী ও নাসিরনগরের সাংসদের সুদৃষ্টি আর আশু হস্তক্ষেপ কামনা করছেন।

এবিএন/মো.আব্দুল হান্নান/গালিব/জসিম 

এই বিভাগের আরো সংবাদ