রবীন্দ্র নজরুল আজও বাঙালির প্রেরণা : অধ্যাপক কানাই লাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০১৯, ১৯:১৩

বোয়ালখালীতে গান, কবিতা আর কথামালায় উদযাপিত হলো রবীন্দ্র নজরুল জয়ন্তী। গত (৭ জুন) শুক্রবার সৃজনশীল সেবাধর্মী সংগঠন পাঠশালা’র আয়োজনে রবীন্দ্র নজরুল জয়ন্তী অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে অনুষ্ঠান মালায় ছিলো কবিতা পাঠের আসর, শিশু-কিশোরদের পরিবেশনায় সংগীতা অনুষ্ঠান, গুণীজন সম্মাননা ও আলোচনা সভা।

রূপা সেনগুপ্তর গ্রন্থনায় ‘রুদ্র তোমার দারুণ দ্বীপ্তি এসেছে দুয়ার ভেদিয়া’ আবৃত্তি পরিবেশন করে উপস্থিত দর্শকদের মুগ্ধ করেন সংগঠনের ক্ষুদে শিল্পীরা।

আলোচনা সভায় অধ্যাপক কানাই লাল দাশ প্রধান অতিথি’র বক্তব্যে বলেন, ‘জীবনে চলার পথে আন্দোলন-সংগ্রামে ও আনন্দ-বেদনায় রবীন্দ্র নজরুল আজও বাঙালির প্রেরণা হয়ে রয়েছেন।

রবীন্দ্র নজরুল জয়ন্তী উদযাপন পরিষদের আহবায়ক পোষ্টমাস্টার জেনারেল আনন্দ মোহন দত্তের সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, শিক্ষাবিদ দীপক চৌধুরী, উদীচী বোয়ালখালী শাখার সভাপতি ডা. অসীম কুমার চৌধুরী, সমাজকর্মী মো. আলী, সংগঠক কাজী ইকবাল বাহার ছাবেরী, পৌর কাউন্সিলর সুনীল চন্দ্র ঘোষ, সংগঠনের উপদেষ্টা বিভূপদ ঘোষ ও সমন্বয়ক বিকাশ কান্তি সিকদার।

এতে বক্তারা বলেন, ভবিষ্যত প্রজন্মকে আধুনিক সমাজ ব্যবস্থায় বাঙালি সত্তার একজন সৃজনশীল মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে পাঠশালা যে উদ্যোগ গ্রহণ করেছে তা প্রশংসনীয়।

পাঠশালার শিল্পী ফোরামের পরিবেশনায় ও অরুণ কুমার দত্তের পরিচালনা পরিবেশিত হয় সংগীতানুষ্ঠান। অনুষ্ঠানের শুরুতে পাঠশালার রূপরেখা তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন অভিষেক চৌধুরী লিটু।
 

এবিএন/রাজু দে/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ