আজকের শিরোনাম :

যুব সমাজকে মাদকমুক্ত করতে পারলেই উন্নত রাষ্ট্র গড়া সম্ভব : এমপি টুকু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০১৯, ১৭:০০

 ”শিশু অধিকার,সুরক্ষা ও সুষম বিকাশ সংরক্ষণ করার জন্য সমাজে সচেতনতা বৃদ্ধি করতে হবে,মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠা না করতে পারলে ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্র গড়া সম্ভব নয়”।

আজ সকাল ১১ টায় অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আহমেদ ফিরোজ কবির এমপির সভাপতিত্বে ও সাঁথিয়া জোঁড়গাছা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নজরুল ইসলামের সঞ্চলানয় অনুষ্ঠিত পার্লামেন্টারিয়ান ককাস অন চাইল্ড রাইটস্, বাংলাদেশ জাতীয় সংসদ এর আয়োজনে বেড়ার বৃশালিখা মহল্লায় নিজ বাসভবনে শিশু অধিকার,সুরক্ষা ও সুষম বিকাশ সংরক্ষণ সহ মাদক মুক্ত সমাজ প্রতিষ্ঠায় জন প্রতিনিধিদের দায়িত্ব ও কর্তব্য শীর্ষক মতবিনিময় সভার প্রধান অতিথি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাড: শামসুল হক টুকু এমপি এসব কথা বলেন।

এমপি আরো বলেন, শিশু ও যুব সমাজকে মাদকমুক্ত করতে পারলেই আগামী উন্নত রাষ্ট্র গড়া সম্ভব হবে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই উন্নত রাষ্ট্র গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে।

তিনি বলেন, শিশুদেরকে মাদকের ছোবল থেকে রক্ষা করতে অভিভাকদের সচেতন থাকতে হবে । তারা কোথায় যাচ্ছে ,কেমন সঙ্গীদের সাথে ঘুরছে ,মাদক সেবন করছে কি না সেদিকে খেয়াল রাখারও আহ্বান জানান অভিভাবকদের প্রতি। তিনি পাবনা জেলার পাশাপাশি বেড়া,সাঁথিয়া ও সুজাগর এই তিনটি উপজেলাকে দেশের রোল মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে চান।

জেলার এই তিনটি উপজেলার আওয়ামীলীগের নেতা কর্মীদের মাদকমুক্ত সমাজ গড়ার দায়িত্ব নিয়ে কাজ করার অনুরোধ জানান।  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের,সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল-মাহমুদ দেলোয়ার, সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুজ্জামান শাহিন,বেড়া পৌর সভার মেয়র আলহাজ্ব আব্দুল বাতেন, সাঁথিয়া পৌর সভার মেয়র মিরাজুল ইসলাম প্রামানিক, সুজানগর  পৌর সভার মেয়র আলহাজ্ব আব্দুল ওহাব সহ বেড়া, সাঁথিয়া ও সুজানগর উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সাধারন সম্পাদক বৃন্দ।
 

এবিএন/নির্মল সরকার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ