আজকের শিরোনাম :

ভালুকায় তিন ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিএফ’র চাল বিক্রির অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ জুন ২০১৯, ১৭:৪২

ময়মনসিংহের ভালুকা উপজেলায় তিন ইউপি সদস্যের বিরুদ্ধে দুস্থদের মাঝে বিনা মূল্যে বিতরণের জন্য ভিজিএফ এর চাল বিক্রির অভিযোগ উঠেছে।

গত সোমবার(৩জুন)বিকালে স্থানীয় ১০টাকা কেজি চালের ডিলার মারফত আলী কাছে প্রায় এক মেট্রিক টন চাল বিক্রি করেন। ইউসূফ মেম্বার ও মিজান মেম্বারের সাথে দায় স্বীকার পূর্বক মোবাইলে কথোপথনের অডিও ফাঁস । বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

সূত্রে জানা যায়, উপজেলার ৮নং ডাকাতিয়া ইউনিয়নের ছয় হাজার ৯শত ৪৮জন হত দরিদ্রের মাঝে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নইমুদ্দিন ট্যাগ অফিসারের দায়িত্বে মাথা ১৫ কেজি করে চাল দেয়া হয় । ঈদের আগেই ইউনিয়নের সব কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করা হয়।

সব চাল বিতরণের পর সোমবার(৩জুন) বিকালে ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য ইউছুফ,সংরক্ষিত নারী ইউপি সদস্য মাজেদা খাতুন ও শামছুন্নাহার মিলে চাল ওই ইউনিয়নের ১০টাকা কেজির ডিলার মারফত আলীর কাছে প্রায় ১ মেট্টিক টন চাউল কালো বাজারে বিক্রি করে টাকা ভাগাভাগি করে নিয়ে নিয়ে যায়। চাল বিক্রির বিষয়টি মঙ্গলবার (৪জুন) বিকালে জানাজানি হয়।

দৌলা গ্রামের ছলিম উদ্দিন জানান,চাল দেয়ার সময় একজন সরকারী কর্মকর্তা উপস্থিত থাকেন। মেম্বার যদি চাল বিক্রি করে থাকেন সেই চাল চুরির সাথে ওই কর্মকর্তাও জড়িত। এ ছাড়াও আরও বেশি চাল কালো বাজারে বিক্রি করতে পারেন যা আমরা জানি না বিষয়টি তদন্ত করা দরকার।  

ডাকাতিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য ইউছুফ হাসান অতিরিক্ত চাল বিক্রির বিষয়টি স্বীকার করে জানান ইউনিয়ন পরিষদের চৌকিদার, ঝাড়–দারদের মধ্যে বিক্রিত টাকা বন্টন করে দেওয়া হয়েছে।

ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান, চাল বিক্রির কোনো ঘটনা ঘটেনি। ইউনিয়নের সব কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করা হয়েছে। চাল বিক্রি বিষয়টি আমি অবগত নৈই।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ও ট্যাগ অফিসার নইমুদ্দিন জানান আমি নিজে উপস্থিত থেকে চাল বিতরণ করেছি। চাল বিতরণে কোন অনিয়ম হয়নি। অতিরিক্ত ১ মেট্টিক টন চাল খোলা বাজারে বিক্রির বিষয়ে জানতে চাইলে তিনি কোন সদোত্তর দিতে পারেননি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল জানান, বিজিএফ এর চাল বিক্রির অভিযোগ পেয়েছি। ঘটনাটি ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন সরেজমিনে তদন্তের কাজ করতে যাচ্ছেন।  

                 
এবিএন/জাহিদুল ইসলাম খান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ