আজকের শিরোনাম :

তাড়াইলে মানসিক প্রতিবন্ধীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন : আটক ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুন ২০১৯, ১৫:৩৮

কিশোরগঞ্জের তাড়াইলে চুরির অপবাদ দিয়ে মানসিক প্রতিবন্ধীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর পুলিশ এক আসামীকে গ্রেফতার করেছে। গুরুতর আহত প্রতিবন্ধী মোশারফ হোসেনকে তাড়াইল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। নির্যাতনকারীদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন নির্যাতিতের স্বজন ও এলাকাবাসী।

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার দড়িজাহাঙ্গীরপুর গ্রামের সাবেক কাস্টম অফিসার এম আর খানের বাসার দরজা খোলা থাকাবস্থায় গতকাল বৃহস্পতিবার সকালে পার্শ¦বর্তী  শামুকজানি গ্রামের কেনু মিয়ার ছেলে মানসিক প্রতিবন্ধী মোশারফ হোসেন বাসার ছাদে উঠে পড়ে।

এসময় এম আর খানের নির্দেশে মোশারফকে টেনে হিচড়ে বাসার ছাদ নেমে নামিয়ে হাত পা বেধে মধ্য যুগীয় কায়দায় নির্যাতন করে। নির্যাতন সইতে না পেরে প্রতিবন্ধী মোশারফ মা বাবা বলে আর্তচিৎকার করতে থাকে। এরপরও বেধম মারপিট করা হয় মোশারফকে। নির্যাতন কালে এম আর খান চেয়ারে বসে নির্যাতনের দৃশ্য উপভোগ করেন।

খবর পেয়ে প্রতিবন্ধী মোশারফের স্বজনরা এগিয়ে এলে, মোশারফ চুরি করতে আসায় তাকে পিটানো হচ্ছে বলে জানায়। এরপর মোশারফের পরিবারের লোকজনের কাছ থেকে সাদা কাগজে সই স্বাক্ষর নিয়ে  তাকে ছাড়া হয়।

এদিকে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে এলাকায় সমালোচনার ঝড় উঠে। খবর পেয়ে পুলিশ ঘটনা জড়িত প্রধান আসামী সাজ্জাদ হোসেন হিটলারকে আটক করে।

এ ঘটনায় মোশারফের ভাই সাদ্দাম হোসেন বাদি হয়ে রাতেই সাজ্জাদ হোসেন হিটলার, আলম ও বাড়ির মালিক এম আর খানকে আসামী করে তাড়াইল থানায় মামলা রুজু করেন।

তাড়াইল থানার ওসি মো. মজিবুর রহমান জানান, ঘটনার পরপরই মুল আসামীকে গ্রেফতার করা হয়েছে। থানায় মামলা রুজু করা হয়েছে। এ ঘটনায় জড়িত অন্য আসামীদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।


এবিএন/শাফায়েতুল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ