আজকের শিরোনাম :

নাইক্ষ্যংছড়িতে ১৭২ ভরি স্বর্ণসহ আটক ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জুন ২০১৯, ১৩:১০

বান্দরবানে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত থেকে মিয়ানমারের তৈরি ১৭২ ভরি স্বর্ণের অলংকারের সেটসহ নিছামং তংচঙ্গ্যা (৩২) নামে এক ব্যক্তিকে আটক করেছে নাইক্ষ্যংছড়ির ৩৪ বিজিবি।

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের মনজয়পাড়া সীমান্ত থেকে তাকে আটক করা হয়। সে ওই ইউনিয়নের ২৬৮ নম্বর রেজু মৌজার বড়ইতলী এলাকার মৃত নিতাই তংচঙ্গ্যার ছেলে। তাকে আটকের পর প্রাথমিক বিজ্ঞাসাবাদ শেষে গতকাল সোমবার (৩ জুন) রাতে আটকৃত ব্যক্তিকে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানান, মিয়ানমার সীমান্তের ওপার থেকে স্বর্ণ অলংকার পাচার হয়ে আসছে এমন তথ্যের ভিত্তিতে সীমান্তের পাহাড়ী এলাকায় অভিযান চালায় ৩৪ বিজিবি।

এ সময় মনজয়পাড়া বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার শহিদুল আলমের নেতৃত্বে অভিযানে নিছামং তঞ্চঙ্গ্যার দেহ তল্লাসী চালিয়ে ১৭২ ভরি স্বর্ণ অলংকার ও তাকে বহন করা একটি সিএনজি গাড়ি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণালংকার এর আনুমানিক বাজার মূল্য প্রায় ৬০ লক্ষ টাকা।

নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন দৈনিক অধিকারকে বলেন, নাইক্ষ্যংছড়ি ৩৪ বিজিবি কর্তৃক আটক স্বর্ণালংকার চোরাচালান চক্রের সদস্যের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলার প্রস্তুতি চলছে।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ