আজকের শিরোনাম :

বদলগাছীতে ভিজিএফের চাল বিতরণকালে চাল কম দেওয়ার অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০১৯, ১৬:২৪

নওগাঁর বদলগাছী উপজেলায় ভিজিএফ চাল বিতরণকালে ট্যাগ অফিসার অনুপস্থিত থাকার সুযোগে জনপ্রতি ৩ কেজি করে চাল কম দেওয়ার অভিযোগ উঠেছে।

গত ১ জুন উপজেলার কোলা ইউনিয়ন পরিষদে ১ হাজার ৬শ ২৫ জন দুঃস্থ মহিলা-পুরুষদের মাঝে ভিজিএফ চাল বিতরণ করা হয়।

ট্যাগ অফিসার উপজেলার শিক্ষা অফিসের প্রেম কুমার উপস্থিত না থাকায় জনপ্রতি ৩ কেজি করে চাল কম দেওয়া হয় বলে জানা যায়। কোলা গ্রামের মৃত সোলেমান এর ছেলে শামিম হোসেন, মৃত ফয়েজ উদ্দীনের ছেলে আ. ছাত্তার, বছির উদ্দীন ছেলে আবুল কালাম, খামার আক্কেলপুর গ্রামের খোদা বক্সের স্ত্রী তারা বানুসহ অন্যান্য চাল প্রাপ্তকারী বলেন, তাদেরকে বালটিনে করে চাল বিতরণ করায় জনপ্রতি ৩ কেজি করে চাল কম দেওয়া হয়েছে এবং কালো বাজারে ২শ টাকা দরে কালবাজারে স্লিপ বিক্রি (চাল) বিক্রি করা হয় ।

তদন্তকালে তারা বলেন ইউপি সচিব আঞ্জুয়ারা জানান ট্যাগ অফিসার প্রেম কুমার তার মায়ের অসুস্থ্যতার জন্য আসতে পারেননি। চাল কম দেওয়ার বিষয়টি তিনি কৌশলে এড়িয়ে যান।

অপরদিকে বদলগাছী সদর ইউনিয়ন পরিষদে ভিজিএফ চাল বিতরণকালে ট্যাগ অফিসার উপজেলা শিক্ষা অফিসার আতাউর রহমান অনুপস্থিত থাকায় জনপ্রতি ২ কেজি করে চাল কম দেওয়া হয় বলে উপকারভোগিরা বলেন।

এ ছাড়াও তারা জানান প্রতি স্লিপ ( চাল) ২শ টাকা করে কালো বাজারে বিক্রি করা হয়। তাছাড়া একয় ব্যক্তি ৩-৪টি স্লিপ পেয়েছে বলেও অভিযোগ রয়েছে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আক্তার কল্পনা বলেন আমাকে ৩৪৭ জন উপকারভোগিদের মাঝে চাল বিতরণের দায়িত্ব দেওয়া হয়েছিল আমি যথারিতি স্লিপ দিয়েছি কিন্ত আমার দেওয়া স্লিপের অনেকে চাল পাননি।

আরো অভিযোগ রয়েছে একয় ব্যক্তি উপজেলা চেয়ারম্যান, ইউনিয়ন পরিষোধ চেয়ারম্যান ও নেতাদের কাছে থেকে স্লিপ গ্রহণ করে উপজেলার সকল ইউনিয়নের একই চিত্র বলে জানা গেছে।

এ সময় উপস্থিত সার্বিক মনিটরিং কর্মকর্তা পিআইও আব্দুল করিম বলেন, উপজেলায় মোট ১৩ হাজার ৮শ ৮৩ জন উপকারভোগিরদের মাঝে জনপ্রতি ১৫ কেজি করে চাল বিতরন করা হয়। চাল কম দেওয়ার বিষয়টি তিনি এড়িয়ে যান।  

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মাসুম আলী বেগ এর সঙ্গে মোবাইল ফোনে কথা বললে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম
   

 

 

 

 

 

এই বিভাগের আরো সংবাদ