আজকের শিরোনাম :

পঞ্চগড়ে ১৫জন মুক্তিযোদ্ধার ভাতা স্থগিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মে ২০১৯, ১৬:৩০

বে-সামরিক গেজেটের ‘জ’ ক্রমিকে (ন্যাপ কমিউনিস্ট পার্টি ছাত্র ইউনিয়ন বিশেষ গেরিলা বাহিনী গেজেট) তালিকায় নাম থাকায় প্রকৃত মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি পাওয়ার পরেও পঞ্চগড়ের বোদা ও পঞ্চগড় সদর উপজেলার মোট ১৫ জন মুক্তিযোদ্ধার প্রাপ্ত ভাতা স্থগিত করেছে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন।

মুক্তিযোদ্ধা বিয়ক মন্ত্রনালয়ের বাজেট শাখা কর্তৃক ২৪ শে এপ্রিল ২০১৯ এর জারিকৃত এক পরিপত্রের আলোকে এ ১৫ জনের ভাতা স্থগিত করা হয়েছে। এ ব্যাপারে বোদা উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান এর সাথে কথা বললে তিনি জানান, যাচাই বাচাই কমিটির সভায় বে-সামরিক গেজেটের ‘জ’ ক্রমিকের (ন্যাপ কমিউনিস্ট পার্টি ছাত্র ইউনিয়ন বিশেষ গেরিলা বাহিনী গেজেট) আবেদনকারীগণ অনুপস্থিত থাকার কারণে মন্ত্রনালয়ের নিদেশনা মোতাবেক আবেদনকারী মুক্তিযোদ্ধাদের ‘গ’ শ্রেণীতে অন্তুর্ভক্ত করা হয়।

এ ক্ষেত্রে ‘গ’ শ্রেণীতে অন্তভুক্ত মুক্তিযোদ্ধাগণ তাদের প্রকৃত কাগজপত্র প্রদর্শন করলে পুনরায় ভাতা প্রপ্তির সুবিধা পাবেন তিনি  উল্লেখ করেন। পবিত্র ঈদুল ফিতর উদযাপনের প্রাক-কালে তিন মাসের ভাতা সহ ঈদ উৎসব ভাতা স্থগিত করায় এ সব মুক্তিযোদ্ধা পরিবারের ঈদ উৎসব পালন অনিশ্চিত হয়ে পড়েছে। পরিবারে সদস্যদের মাঝে নেমে এসেছে হতাশা। এসব মুক্তিযোদ্ধারা তালিকা ভুক্তি হওয়ার পর থেকে নিয়মিত ভাতা পেয়ে আসছিলেন।

 এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা ওয়ালিউল ইসলাম মন্টু ভাতা স্থগিত করায় এ আদেশকে মক্তিযুদ্ধ ও মক্তিযোদ্ধাদের অসম্মান ও অবমুল্যায়নের ষড়যন্ত্র বলে উল্লেখ করে বলেছেন, ভুয়া মুক্তিযোদ্ধাদের প্রভাবে প্রকৃত মুক্তিযোদ্ধারা তাদের প্রাপ্ত অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। পবিত্র ঈদু ফিতর উদযাপনের লক্ষে দ্রুত স্থগিতাদেশ প্রতাহারের দাবী করেছেন উল্লেখিত ১৫ জন বীরমুক্তিযোদ্ধার পরিবার।
 

এবিএন/লিহাজ উদ্দীন মানিক/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ